দুটি বিশেষ জাহাজে ‘থাগস অব হিন্দুস্তান’

বলিউডের বহুল প্রতীক্ষিত সিনেমা থাগস অব হিন্দুস্তান। যশরাজ ফিল্মসের প্রযোজনায় সিনেমাটিতে অভিনয় করছেন-অমিতাভ বচ্চন, আমির খান, ফাতিমা সানা শেখ এবং ক্যাটরিনা কাইফ প্রমুখ। আগামী ৫ জুন শুরু হচ্ছে সিনেমার শুটিং। তিউনিশিয়া ও লিবিয়ার কাছাকাছি দক্ষিণ ইউরোপের দ্বীপ দেশ মালটায় শুরু হবে সিনেমাটির শুটিং।

এরই মধ্যে শুটিংয়ের জন্য তৈরি করা হয়েছে দুটি বিশেষ জাহাজ। বর্তমানে সেগুলো মালটার একটি ডকে রাখা হয়েছে। দুই মাস ধরে এ দুটি জাহাজ তৈরি করা হয়েছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে সিনেমাটির চিত্রনাট্যকার ও পরিচালক বিজয় কৃষ্ণ আচার্য বলেন, ‘সিনেমার সেটটি খুবই সংরক্ষিত ওয়াটার জোন। দুটি জাহাজই আঠারো শতকের জাহাজগুলোর আদলে তৈরি করা হয়েছে, ওই সময় জাহাজে কামান ও অন্যান্য অস্ত্র বহন করা হতো। আন্তর্জাতিক মানের নির্মাণকর্মীরা কঠোর পরিশ্রম করে মালটায় জাহাজ দুটো তৈরি করেছেন। অ্যাকশন দৃশ্যসহ সিনেমার বেশির ভাগ অংশই জাহাজে শুটিং হবে।’

নানা কারণে শুরু থেকেই আলোচনায় থাগস অব হিন্দুস্তান সিনেমাটি। এতে নায়িকা চরিত্রে কে অভিনয় করবেন তা নিয়ে হয়েছে জল্পনা-কল্পনা। নায়িকা চরিত্রে শ্রদ্ধা কাপুর, সারা আলী খানের নাম শোনা গেলেও শেষ পর্যন্ত ফাতিমা সানা শেখকে বেছে নেন নির্মাতারা। সিনেমায় ক্যাটরিনাকে নৃত্যশিল্পীর ভূমিকায় দেখা যাবে বলে জানা গেছে। আগামী বছর দিওয়ালিতে সিনেমাটি মুক্তি পাবে।

You Might Also Like