দুই মাইলফলকের সামনে দাঁড়িয়ে মুশফিক

ভারতের বিপক্ষে আগামীকাল একমাত্র টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। এই টেস্টে মাঠে নামার আগে দুটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। প্রথমত ৩০০০ হাজার রানের মাইলফলক স্পর্শ করা। দ্বিতীয়ত ১০০তম ডিসমিসাল।

৫১ টেস্টের ৯৪ ইনিংসে ব্যাট করে ২ হাজার ৯২২ রান করেছেন মুশফিক। ভারতের বিপক্ষের টেস্টে দুই ইনিংসে আর ৭৮ রান পেলেই চতুর্থ কোনো বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টেস্টে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন। তার আগে হাবিবুল বাশার সুমন, তামিম ইকবাল ও সাকিব আল হাসান ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছিলেন। টেস্টে মুশফিকের সেঞ্চুরি রয়েছে ৪টি। হাফ সেঞ্চুরি রয়েছে ১৫টি। সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ১৫৯ রানের ইনিংস খেলেছিলেন।

ভারতের বিপক্ষের এই টেস্টে আর ৮টি ডিসমিসাল করতে পারলে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টেস্টে ১০০ ডিসমিসালের মালিক হবেন। বর্তমানে তিনি ৫১ টেস্টে ৯২টি ডিসমিসালের মালিক। যেখানে ৮১টি ক্যাচ ও ১১টি স্ট্যাম্পিং।

১৬৫ ওয়ানডেতে তার ডিসমিসালের সংখ্যা ১৭১টি। যার মধ্যে ক্যাচ ১৩২টি। আর স্ট্যাম্পিং ৩৯টি। সবচেয়ে বেশি ডিসমিসালদের রেকর্ডধারীদের তালিকায় এখানে মুশফিক রয়েছেন ১৫তম স্থানে। ৪৮২টি ডিসমিসাল নিয়ে শীর্ষে আছেন কুমার সঙ্গাকারা।

You Might Also Like