দক্ষিণ কোরিয়ায় বাণিজ্যিক ভবনে আগুন, নিহত ২৯

দক্ষিণ কোরিয়ায় একটি বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে ২৯ জন নিহত হয়েছে। রাজধানী সিউল থেকে ১৬৮ কিলোমিটার দক্ষিণ-পূর্বে জিচিওন শহরে বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে বলে দেশটির সরকারি বার্তা সংস্থা ইয়োনহাপ এ তথ্য জানিয়েছে।

ভবনটিতে একটি জিমনেশিয়াম, স্টিম বাথ ও রেস্তোঁরা ছিল। ওই ভবনের বেজমেন্টে পার্ক করে রাখা একটি গাড়ি অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে কর্মকর্তারা জানিয়েছেন। ধোঁয়া আট তলা ভবনটিতে ছড়িয়ে পড়ায় উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

অগ্নিনির্বাপন বাহিনীর কর্মীরা জানিয়েছেন, নিহতদের মধ্যে অধিকাংশ দ্বিতীয় তলায় স্টিম বাথ নিতে গিয়েছিলেন। এদের মধ্যে ১২ জন নারী ও তিনজন পুরুষ রয়েছে।উদ্ধার হওয়া ১৩টি মৃতদেহ এখনো সনাক্ত করা সম্ভব হয়নি।আহত কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে তাদের অবস্থা গুরুতর নয়। এছাড়া ভবনটির ছাদ থেকে ২০ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার তৎপরতা এখনো অব্যাহত রয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আগুন নেভাতে ঘটনাস্থলে ৪৯টি গাড়ি পাঠানো হয়েছে এবং অগ্নিনির্বাপন বাহিনীর ৬০ জন কর্মী কাজ করছে। ঘটনাস্থলে দুটি অগ্নিনির্বাপন হেলিকপ্টারও কাজ করছে বলে অগ্নিনির্বাপন কর্মকর্তারা জানিয়েছেন।

You Might Also Like