দক্ষিণ আফ্রিকার কাছে হারল শ্রীলঙ্কা

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গেল শ্রীলঙ্কা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে লঙ্কানদের ৫ উইকেটে হারিয়েছে প্রোটিয়াসরা।

সোমবার ক্রাইস্টচার্চে টস হেরে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। বৃষ্টির কারণে ৪৪.৪ ওভারে নেমে আসা ইনিংসে ৭ উইকেটে ২৭৯ রান সংগ্রহ করে তারা।

দলীয় ১ রানেই অবশ্য লাহিরু থিরিমান্নের উইকেট হারিয়ে ফেলে লঙ্কানরা। তবে দারুণ এক সেঞ্চুরিতে দলকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেন তিলকরত্নে দিলশান।

দলের পক্ষে সর্বোচ্চ ১০০ রান করেন দিলশান। তার ৮৩ বলের ইনিংসে ছিল ১৫টি চার ও ২টি ছক্কার মার। এ ছাড়া অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ৫৮ এবং দিমুথ করুণারত্নে করেন ৪৬ রান। দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট ঝুলিতে জমা করেন কাইল অ্যাবট।

এরপর দক্ষিণ আফ্রিকার ইনিংসে আবার বৃষ্টি হানা দিলে তাদের নতুন লক্ষ্য দাঁড়ায় ২৫ ওভারে ১৮৮ রান। তবে টপ অর্ডার ব্যাটসম্যানদের নৈপুণ্যে ৩ বল হাতে রেখেই জয় তুলে নেয় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন ওপেনার কুইন্টন ডি কক। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান আসে আরেক ওপেনার হাশিম আমলার ব্যাট থেকে। উদ্বোধনী জুটিতেই ১৫.১ ওভারে ১১৬ রান সংগ্রহ করেন এই দুজন।

এ ছাড়া ফাফ ডু প্লেসিস ১৯ ও জেপি ডুমিনি ১৭ রান করে দলের জয়ে অবদান রাখেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্পিনার রঙ্গনা হেরাথ।

তথ্যসূত্র : ক্রিকইনফো

You Might Also Like