তুর্কি সীমান্ত দিয়ে আলেপ্পোতে ৫০০০’এর বেশি সন্ত্রাসী ঢুকছে: আসাদ

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, গত দুই মাসে তুর্কি সীমান্ত দিয়ে দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় নগরী আলেপ্পোতে পাঁচ হাজারের বেশি সন্ত্রাসী ঢুকেছে। সিরিয়ার সংঘাত উস্কে দিতে বিদেশি শক্তিগুলোর ভূমিকার কথা তুলে ধরতে যেয়ে এ কথা বলেন তিনি।

কিউবার সরকারি সংবাদ সংস্থা প্রিনসা লাতিনাকে বৃহস্পতিবার দেয়া সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। তিনি আরো বলেন, সিরিয়ার যুদ্ধে কাতার এবং সৌদি আরব তাদের হাতের বেশির ভাগ কার্ডকে হারিয়েছে। বর্তমানে তাদের হাতে কেবলমাত্র আলেপ্পো কার্ডটিই রয়েছে বলে জানান তিনি।

প্রেসিডেন্ট আসাদ আরো বলেন, তারা গত দু’মাসে আলেপ্পো নগরী আবার দখল করতে প্রাণপণে চেষ্টা করেছে। যত বেশি সম্ভব সন্ত্রাসী তারা পাঠিয়েছে এবং এ সংখ্যা পাঁচ হাজারের বেশি হবে বলেও জানান তিনি।

সন্ত্রাসীদের বিরুদ্ধে সিরিয় সেনাবাহিনীর অগ্রাভিযানের কথা তুলে ধরেন তিনি। তিনি বলেন, সন্ত্রাসীদের ঘেরাও করে ফেলার লক্ষ্যে আলেপ্পো এবং এর চারপাশে অগ্রাভিযান অব্যহত রেখেছে সিরিয় বাহিনী।

তিনি বলে, সিরিয়ায় তৎপর সন্ত্রাসীরা বিশ্বের চারপাশ থেকে মদদ পাচ্ছে। পাশাপাশি তিনি সিরির সশস্ত্র বাহিনীর সমর্থনে রাশিয়ার বিমান অভিযানকে স্বাগত জানান। তিনি বলেন, এতে সন্ত্রাসীদের বিরুদ্ধে সিরিয় বাহিনীর অগ্রভিযানে সহায়তা হচ্ছে।

You Might Also Like