তিন ক্রিকেটারকে নিষিদ্ধ করল অস্ট্রেলিয়া

এখন সময় ডেস্কঃ অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড তিন ক্রিকেটারকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছে। তাদের মধ্যে দুজন নারী ক্রিকেটার ও একজন পুরুষ ক্রিকেটার।

তাদের অপরাধ তারা বেটিংয়ের সঙ্গে জড়িত ছিল। তিন জনের মধ্যে দুজনকে ২ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। অন্যজনকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে।

২ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে হ্যালি জেনসেন ও করিনি হলকে। তারা দুজনই জাতীয় মহিলা লিগে খেলেন। এবং মহিলা ঘরোয়া ক্রিকেটে খেলেন। খেলেন টি-টোয়েন্টি ক্রিকেট।

হ্যালি জেনসেন গেল নভেম্বরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট ম্যাচের তথ্য মাঠে বসে জুয়াড়িদের সরবরাহ করেছেন। অন্যদিনে করিনি হল ২০১৫-১৬ মৌসুমের একটি ঘরোয়া ওয়ানডে ক্রিকেট ম্যাচের তথ্য বেটিং কোম্পানিকে সরবরাহ করেছেন।

২০১৬ সালের অক্টোবরের আগে জেনসন ও করিনি হল কোনো ধরণের ক্রিকেট কিংবা ক্রিকেট সম্পর্কিত কোনো ইভেন্টে অংশ নিতে পারবেন না।

সাময়িকভাবে নিষিদ্ধ হওয়া খেলোয়াড় হলেন জোয়েল লোগান। তিনি সাউথ অস্ট্রেলিয়া পুরুষ দলের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন। তিনি ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে অনুষ্ঠিত বেটিংয়ে অংশ নিয়েছিলেন। তাকেও দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু বিভিন্ন পরিস্থিতি ও চুক্তির বিষয়টি বিবেচনা করে শেষ পর্যন্ত সাময়িকভাবে নিষিদ্ধ করা হয় তাকে।

তবে এই তিন ক্রিকেটারকেই আইসিসির দুর্নীতি বিরোধী কার্যক্রমে অংশ নিতে বলা হয়েছে এবং তাদেরকে সেটা বাধ্যতামূলকভাবে করতে হবে। কারণ, ক্রিকেটে ফিরতে হলে তাদেরকে আইসিসির দুর্নীতি বিরোধী কার্যক্রমে অংশ নিয়েই ফিরতে হবে।

You Might Also Like