তামিমের ফিফটিতে পেশোয়ারের বিশাল জয়

প্রথম ম্যাচে ব্যাটিংয়ের শুরুটা করেছিলেন ধীরগতিতে। তবে শেষ পর্যন্ত ৫১ বলে ৫১ রানের চমৎকার এক ইনিংস খেলেছিলেন তামিম ইকবাল। আর দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের শুরু থেকে আগ্রাসী দেখ গেল এই বাঁহাতিকে। তাতে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) টানা দ্বিতীয় ফিফটির দেখা পেয়েছেন বাংলাদেশের এই ড্যাশিং ওপেনার। তার দল পেশোয়ার জালমিও পেয়েছে টানা দ্বিতীয় জয়।

শনিবার রাতে তামিমের অপরাজিত ৫৫ ও মোহাম্মদ হাফিজের ৪৩ রানের সুবাদে লাহোর কালান্দার্সকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে পেশোয়ার জালমি। দলের জয়ে বোলার মোহাম্মদ আসঘারের অবদানও কম নয়। তার দারুণ বোলিংয়ে লাহোরকে ১১৭ রানেই বেঁধে ফেলে পেশোয়ার। ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ২ উইকেট নেন আসঘার।

১১৮ রান তাড়া করতে নেমে পেশোয়ারকে উড়ন্ত সূচনা এনে দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ও হাফিজ। দুজন মিলে ৬৮ বলে ৯৫ রান তোলেন। ৪৩ রান করে হাফিজ ফিরে গেলে ভাঙে জুটি। হাফিজের ৩৭ বলের ইনিংসে ছিল ৩টি করে চার ও ছক্কার মার।

এরপর তামিম ৪১ বলে ফিফটি তুলে নিয়ে মালানের সঙ্গে ২৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে ২৪ বল হাতে রেখেই দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৪৭ বলে ৭টি চারের সাহায্যে অপরাজিত ৫৫ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন তামিম। মালান অপরাজিত ছিলেন ১০ রানে। ম্যাচসেরার পুরস্কার ওঠে তামিমের হাতেই।

You Might Also Like