ঢাবির ৪৯তম সমাবর্তন উপলক্ষে কমিটি গঠন

আগামী ১৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪৯তম সমাবর্তন অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে একটি নির্বাহী কমিটি, একটি ব্যবস্থাপনা কমিটি এবং ২৫টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

সমাবর্তনে অংশগ্রহণেচ্ছুদের আগামী ২ নভেম্বর থেকে আবেদনপত্র সংগ্রহ করে ও যথাযথভাবে পূরণ করার পর রেজিস্ট্রেশন ফি জমা দিয়ে ১১ ডিসেম্বরের মধ্যে জমা দিতে হবে। পত্রিকায় প্রকাশিত বিজ্ঞাপনে ও বিশ্ববিদ্যালয় ওয়েব-সাইটে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।
রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সংশ্লিষ্ট কমিটির সদস্যবৃন্দের প্রতি আহ্বান জানান।

ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনসহ সিনেট-সিন্ডিকেট সদস্য, ডিন, প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, শিক্ষক সমিতির প্রতিনিধি এবং অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ৪৯তম সমাবর্তনে সমাবর্তন বক্তা থাকবেন জেনেভাভিত্তিক মেধাস্বত্ব সংগঠন (The World Intellectual Property Organization) (WIPO)-এর মহাপরিচালক ফ্রান্সিস গুরি (Francis Gurry)। উক্ত সমাবর্তন অনুষ্ঠানে তাকে ডক্টর অব লজ (Doctor of Laws) ডিগ্রি প্রদান করা হবে। সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট আবদুল হামিদ।

You Might Also Like