ঢাকায় মান্না উৎসব

প্রয়াত অভিনেতা মান্না ২০০৮ সালের ১৭ ফেব্র“য়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে মৃত্যুবরণ করেন। তার সপ্তম মৃত্যুবার্ষিকী স্মরণে আয়োজন করা হচ্ছে মান্না উৎসব। মান্না ফাউন্ডেশনের উদ্যোগে আগামী ৬ মার্চ ঢাকায় এই উৎসব হবে।
মান্না ফাউন্ডেশনের চেয়ারপার্সন শেলী মান্না জানান, ৯ ফেব্র“য়ারি দুপুর ১২টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার জহির রায়হার কালার ল্যাবে এই উৎসবের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।
মান্নার প্রকৃত নাম এস এম আসলাম তালুকদার। ১৯৬৪ সালের ১৭ ফেব্র“য়ারি টাঙ্গাইলের কালিহাতীতে জন্মেছিলেন তিনি। ১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে চলচ্চিত্রে যুক্ত হন জনপ্রিয় এই অভিনেতা। তার অভিনীত ছবির তালিকায় উল্লেখযোগ্য- ‘দাঙ্গা’, ‘লুটতরাজ’, ‘তেজী’, ‘আম্মাজান’, ‘লাল বাদশা’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’, ‘দুই বধূ এক স্বামী’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘মান্না ভাই’, ‘পিতা মাতার আমানত’ প্রভৃতি। দুইশ’রও বেশি চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি তিনি প্রযোজনা করেছেন কয়েকটি ছবি। ২০০৬ সালে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন।

You Might Also Like