ডোনাল্ড ট্রাম্পের মেক্সিকো দেয়াল বানিয়ে দিতে চায় ইসরাইলি কোম্পানি

মার্কিন নির্বাচনে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প প্রস্তাবিত ‘মেক্সিকো দেয়াল’ নির্মাণ করে দেয়ার আগ্রহ প্রকাশ করেছে ইহুদিবাদী ইসরাইলের একটি কোম্পানি। ইসরাইলি কোম্পানি ‘ম্যাগাল সিকিউরিটি সিস্টেম লিমিটেডের প্রধান সার কুর্শ বলেছেন, “আমরা মার্কিন প্রতিরক্ষা কোম্পানির সঙ্গে দেয়াল নির্মাণের কাজে যোগ দিতে চাই যাদের বিশ্বব্যাপী এ ধরনের কাজের অভিজ্ঞতা রয়েছে।”

কয়েক মাসে আগে নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে ট্রাম্প বলেছিলেন, “মেক্সিকো থেকে অবৈধভাবে লোকজন আমেরিকায় প্রবেশ করে এবং তারাই খুন ও ধর্ষণের মতো জঘন্য কাজ করে থাকে। এদের অবৈধ প্রবেশ ঠেকাতে আমরা মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ করব।” ট্রাম্পের এই বিতর্কিত মন্তব্য সে সময় সমালোচনার ঝড় তোলে।

দেয়াল নির্মাণ প্রসঙ্গে ইসরাইলি কোম্পানির প্রধান কুর্শ বলেন, “এর আগে আমরা এ ধরনের কাজ করেছি এবং আমরা অবশ্যই মেক্সিকো দেয়াল নির্মণ করতে চাই।” এসময় তিনি ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকা ও ইসরাইলের মধ্যকার দেয়ালের কথা উল্লেখ করেন। ইসরাইলের এই কোম্পানির শাখা অফিস রয়েছে আমেরিকা, কানাডা, মেক্সিকো, ব্রিটেন, জার্মানি, রোমানিয়া ও চীনে। এ কোম্পানি জর্দান ও ইসরাইলের মধ্যকার দেয়াল এবং মিশরের সঙ্গে ইসরাইলের সীমান্ত দেয়াল নির্মাণের কাজও করেছে। -পার্সটুডে

You Might Also Like