ডেমক্র্যাটিক পদপ্রার্থীদের বিতর্কে প্রাধান্য পায় ট্রাম্পের অভিশংসনের তদন্ত

বুধবার রাতে প্রেসিডেন্ট পদের জন্য ডেমক্র্যাটিক দলের মনোনয়ন প্রার্থীদের বিতর্কে অ্যাটলান্টায় মূলত নজর দেয়া হয় প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে এই অভিযোগে অভিশংসন বিষয়ক অনুসন্ধানের ব্যাপারে যে তিনি প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এবং তাঁর ছেলের ব্যাপারে তদন্ত করতে ইউক্রেনের উপর চাপ প্রয়োগ করেছিলেন।

যারা এই বিতর্কে অংশ নিয়েছেন তাঁরা সকলেই অভিশংসন বিষয়ে তদন্তের পক্ষে এবং প্রেসিডেন্টের বিরুদ্ধে ব্ক্তব্য রাখেন। এই বিষয়টিই গতরাতের বিতর্কে প্রাধান্য পায় এবং মনোয়ন প্রার্থীরা খুব অল্প ক্ষণের জন্য নিজেদের মধ্যে সমালোচনা করেন। তাঁরা বরঞ্চ তাঁদের নীতির বিষয়টি তুলে ধরেন।

সেনেটার বার্নি স্যানডার্স যুক্তরাষ্ট্রের ইতিহাসে ট্রাম্পকে, তাঁর কথায় সব চেয়ে দূর্নীতিপরায়ণ প্রেসিডেন্ট বলে অভিহিত করেন তবে সাবধান করে দেন যে নির্বাচনে তাঁকে পরাস্ত করার জন্য কেবল মাত্র ট্রাম্পের বিরোধীতা করাটাই যথেষ্ট নয়। তিনি অর্থনৈতিক চ্যালেঞ্জ যেমন স্বাস্থ্য বীমা , আবাসন এবং জলবায়ু পরিবর্তনের সংকটের উপর ও জোর দেয়ার কথা বলেন।

জো বাইডেন বলৈন যে তিনি প্রেসিডেন্ট পদে নির্বাচিত হলে, ট্রাম্পকে কোন রকম অপরাধ সংঘটনের সম্ভাব্য অভিযোগে ট্রাম্পের তদন্ত করা হবে কীনা সে বিষয়ে বিচার বিভাগে কোন রকম হস্তক্ষেপ করবেন না। অন্যান্য মনোয়ান প্রার্থীরা তাঁদের নিজ নিজ বক্তব্য রাখেন।

You Might Also Like