ডিআরইউর নির্বাচনে ভোট গ্রহণ চলছে

ঢাকায় কর্মরত পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ চলছে।

সোমবার সকাল ৯টা থেকে ডিআরইউর সেগুনবাগিচাস্থ কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়। ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এবার সভাপতি, সাধারণ সম্পাদকসহ ২১টি পদে ৩১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১২৭০ জন ভোটার ভোট প্রয়োগের মধ্য দিয়ে সংগঠনটির আগামী দিনের নতুন নেতৃত্ব নির্বাচন করবেন।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার। এর আগে গত ১ নভেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটির বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুইজন। তারা হলেন- ডিআরইউর বর্তমান সভাপতি ও দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি সাখাওয়াত হোসেন বাদশা এবং ডিআরইউর প্রাক্তন সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি জামাল উদ্দিন।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট তিনজন। তারা হলেন- প্রাক্তন সাংগঠনিক সম্পাদক ও বাসসের জ্যেষ্ঠ প্রতিবেদক মুরসালিন নোমানী, প্রাক্তন সাংগঠনিক সম্পাদক ও গাজী টিভির প্রধান প্রতিবেদক রাজু আহমেদ এবং ডিআরইউর বর্তমান যুগ্ম সম্পাদক ও ডেইলি স্টারের জ্যেষ্ঠ প্রতিবেদক (অনলাইন) ফেরদাউস মুবারক।

যুগ্ম-সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাসসের জ্যেষ্ঠ প্রতিবেদক সাজ্জাদ হোসেন ও আমাদের অর্থনীতির জ্যেষ্ঠ প্রতিবেদক তোফাজ্জল হোসেন।

সাংগঠনিক সম্পাদক পদে ইনকিলাবের জ্যেষ্ঠ প্রতিবেদক শেখ মুহাম্মদ জামাল হোসাইন ও আরটিভির বিশেষ প্রতিনিধি ফারুক খান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দপ্তর সম্পাদক পদে প্রাইমনিউজডটকমের মেহদী আজাদ মাসুম ও নাজমুল আহসান তৌফিক, অর্থ সম্পাদক পদে আমাদের অর্থনীতির অর্থনৈতিক প্রতিবেদক হাসান আরিফ ও অর্থনীতি প্রতিদিনের কামরুজ্জামান কাজল, ক্রীড়া সম্পাদক পদে যায় যায় দিনের ক্রীড়া প্রতিবেদক আমিনুল ইসলাম লিটন ও কালবেলার মুজিবুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাতটি কাযনির্বাহী সদস্য পদে নয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আলোকিত বাংলাদেশের মিজানুর রহমান, দৈনিক ভোরের কাগজের ঝর্ণা মনি, দৈনিক নবচেতনার আজাদ হোসেন সুমন, বিবার্তাটোয়েন্টিফোরডটনেটের মো. মহসিন হোসেন, দৈনিক সংগ্রামের কামাল উদ্দিন সুমন, এসবিসি৭১ডটকমের ওসমান গণি বাবুল, দ্য ইকোনমিক টুডের শেখ মাহমুদ এ রিয়াত, জাস্টনিউজবিডিডটকমের শফিকুল ইসলাম শামীম ও দৈনিক নিউনেশনের এহসানুল হক জসিম।

সহ-সভাপতিসহ মোট ছয়টি পদে এক প্রার্থী থাকায় তাদের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি পদে দৈনিক জনকণ্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক শরীফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মানবজমিনের জ্যেষ্ঠ প্রতিবেদক কাফি কামাল, নারী বিষয়ক সম্পাদক পদে সুমী খান, সাংস্কৃতিক সম্পাদক নতুনসময়ডটকমের মনিরুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক দৈনিক নবচেতনার প্রধান প্রতিবেদক আমিনুল হক ভূঁইয়া ও কল্যাণ সম্পাদক পদে নয়াদিগন্তের জ্যেষ্ঠ প্রতিবেদক জিলানী মিল্টন।

You Might Also Like