ট্রাম্পের স্মার্ট ক্ষেপণাস্ত্রের হুমকি

মার্কিন হুমকির প্রতিক্রিয়ায় রাশিয়া বলেছে, সিরিয়ার বৈধ সরকার ও তার বাহিনীর ওপর হামলা না চালিয়ে সন্ত্রাসীদের ওপর আঘাত করুন। আজ (বুধবার) রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া যাখারোভা বলেছেন, সিরিয়ার বৈধ সরকার নয় বরং সন্ত্রাসীদের লক্ষ্য করে মার্কিন স্মার্ট ক্ষেপণাস্ত্রগুলো নিক্ষেপ করা উচিত। ট্রাম্প এক টুইটে হুমকি দিয়ে বলেছেন, ” রাশিয়া প্রস্তুত হও, সিরিয়ার দিকে ছুটে আসবে চমৎকার নতুন স্মার্ট বোমা।”

রুশ মুখপাত্র আরও বলেছেন, “আমেরিকা সম্ভবত সিরিয়ায় রাসায়নিক হামলার বিষয়ে বিশেষজ্ঞদের তদন্ত বানচাল করার চেষ্টা করছে।” সিরিয়ায় বিভিন্ন সময়ে মার্কিন মদদে রাসায়নিক হামলার প্রতি ইঙ্গিত করে তিনি প্রশ্ন করেন, সিরিয়ায় রাসায়নিক হামলার সব প্রমাণ ধ্বংস করতেই কি আমেরিকা স্মার্ট ক্ষেপণাস্ত্র হামলা চালাতে চাইছে?

আমেরিকা সম্প্রতি সিরিয়ার দুমায় রাসায়নিক বোমা ফেলার অভিযোগ তুলে দেশটির বৈধ সরকার ও সামরিক বাহিনীর ওপর হামলার হুমকি দিয়েছে। সিরিয়ার সরকার রাসায়নিক হামলার অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

এর প্রতিক্রিয়াই এর আগে রাশিয়া বলেছে, সিরিয়াকে লক্ষ্য করে যেসব ক্ষেপণাস্ত্র ছোড়া হবে সেগুলোকে ধ্বংস করা হবে। উৎক্ষেপণস্থলেও আঘাত হানা হবে।

You Might Also Like