হোম » ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে উদ্বেগে রিপাবলিকান আইন প্রণেতারা

ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে উদ্বেগে রিপাবলিকান আইন প্রণেতারা

ঢাকা অফিস- Sunday, January 7th, 2018

আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ডেমোক্রেট নেতা জন গারামেন্ডি বলেছেন, অনেক রিপাবলিকান আইনপ্রণেতা তার সঙ্গে একমত যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দায়িত্ব পালনে মানসিকভাবে উপযুক্ত নন।

মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য গারামান্ডি গতকাল (শুক্রবার) ট্রাম্পকে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে তুলনা করে বলেছেন, ডোনাল্ড ট্রাম্প একজন পাগল ব্যক্তি। তিনি বলেন, “আমরা একজন পাগল পেয়েছি যিনি উত্তর কোরিয়াকে নেতৃত্ব দিচ্ছেন এবং হোয়াইট হাউজেও একজন পাগল পেয়েছি।” মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে এসব মন্তব্য করেন তিনি।

ডেমোক্রেট দলের এ নেতা আরো বলেন, “আমরা হোয়াইট হাউজে একজন অস্থির প্রকৃতির লোক পেয়েছি যিনি প্রেসিডেন্টের দায়িত্ব পালনে মোটেও উপযুক্ত নন।”

গারামান্ডি বলেছেন, ব্যক্তিগত আলাপচারিতায় কংগ্রেসের অনেক আইনপ্রণেতা তার সঙ্গে একমত পোষণ করেন যে, ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে অনেক সন্দেহ রয়েছে। তিনি বলেন, তবে রিপাবলিকান দলের কংগ্রেস নেতারা এ বিষয়টি প্রকাশ্যে স্বীকার করছে না। কারণ রিপাবলিকান দলের এজেন্ডা বাস্তবায়নের জন্য ট্রাম্পকে তাদের অনেক প্রয়োজন।

গারামান্ডি বলেন, “রিপাবলিকান দলের মধ্যে কারা ট্রাম্পের মানসিক বিষয়ে আমার সঙ্গে একমত তাদের নাম আমি এখানে বলব না। তবে এতটুকু বলতে পারি যে, তারা রিপাবলিকান দলের শীর্ষ পর্যায়ের নেতা। তারা ট্রাম্পের কর্মকাণ্ড নিয়ে বেশিরভাগ সময়েই উদ্বিগ্ন থাকেন।”