ট্রাইব্যুনালে কঠোর নিরাপত্তা বলয়

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নেয়া হয়েছে।

আজ বুধবার সকাল ৯টা ১৯ মিনিটে তাকে কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকা মেট্টো-ড-১৪০২ নম্বরের ডিএমপির স্পেশাল প্রিজন ভ্যানে ট্রাইব্যুনালে নেয়া হয়।

এরপর নিজামীকে নিয়ে যাওয়া হয় ট্রাইব্যুনালের হাজতখানায়। রায়কে কেন্দ্র করে র‌্যাব, পুলিশ ও বিজিবির সমন্বয়ে তিন স্তর বিশিষ্ট কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

নিজামীকে ট্রাইব্যুনালে তাকে নেয়ার জন্য সকাল থেকেই প্রিজন ভ্যানটি প্রস্তুত রাখা হয়েছিল। ওই গাড়িতে নিজামীর একাই বসে ছিলেন। ভ্যানের ড্রাইভারের পাশে আরো দুইজন পুলিশ সদস্য ছিলেন। ডিএমপি পুলিশের দুটি পিকআপ ভ্যান সামনে ও পেছন থেকে গাড়িটিকে ফলো করে। এছাড়াও ওই এলাকার আশপাশে শতাধিক পুলিশ সদস্য মোতায়েন ছিল। দোয়েল চত্বর থেকে আদালতের দিকে যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ।

রায়কে কেন্দ্র করে ট্রাইব্যুনাল ঘিরে র‌্যাব, পুলিশ ও বিজিবির সমন্বয়ে তিন স্তর বিশিষ্ট কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। সুপ্রিমকোর্টের প্রধান ফটক, মাজার সংলগ্ন গেট ও বাংলাদেশ বার কাউন্সিল ভবন সংশ্লিষ্ট দক্ষিণ গেটটিতেও মোতায়েন করা হয়েছে ব্যাপক পুলিশ। তবে সুপ্রিমকোর্টের মাজার সংলগ্ন গেটে আন্তর্জাতিক ট্রাইব্যুনাল হওয়ার কারণে এখানে  আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বেশি তৎপর।

You Might Also Like