টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন টেলর

চলতি বছরের শুরুতে তিনি নিজেই টেস্ট ক্রিকেট ছাড়ার ইঙ্গিতটা দিয়েছিলেন। বাকি ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। এবার সেই আনুষ্ঠানিকতাও সারলেন জেরোম টেলর।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ৩২ বছর বয়সি এই পেসার। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন তিনি।

এ বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের শেষ টেস্ট খেলেন টেলর। সেই সিরিজে তিন ম্যাচে ২ উইকেট নেওয়ার পর টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দেওয়ার কথা বলেছিলেন তিনি।

অবসরের সিদ্ধান্ত জানানোয় ঘরের মাঠে ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষিত ১২ সদস্যের দলে তাকে রাখেনি ডব্লিউআইসিবি।

২০০৩ সালের জুনে সেন্ট লুসিয়ায় ১৮ বছর বয়সে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় টেলরের। কিন্তু চোটের কারণে ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত টেস্ট খেলতে পারেননি ডানহাতি এই পেসার।

টেলর তার সেরাটা দেখিয়েছেন ২০০৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট। সেবার ঘরের মাঠ স্যাবিনা পার্কে ইংল্যান্ডকে মাত্র ৫১ রানে অলআউট করে ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ব্যবধানে জয় এনে দেওয়ার পথে ১১ রানে নেন ৫ উইকেট। তার ইনিংস সেরা ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৭ রানে ৬ উইকেট এবং ম্যাচ সেরা ২০০৬ সালে ভারতের ৯৫ রানে ৯ উইকেট।

১৩ বছরের টেস্ট ক্রিকেটে ৪৬ ম্যাচে ১৩০ উইকেট নিয়েছেন টেলর। ৭৩ ইনিংসে ব্যাট হাতে করেছেন ৮৫৬ রান। ২০০৮ সালে ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে খেলেছিলেন ১০৭ বলে ১০৬ রানের দারুণ এক ইনিংস।

You Might Also Like