টুইন টাওয়ারে হামলার মহড়ায় অর্থ দিয়েছিল সৌদি আরব!

অভিযোগ উঠেছে, যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে হামলার মহড়া চালাতে অর্থ দিয়েছিল সৌদি আরব।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক পোস্ট সংবাদপত্রের খবরে বলা হয়েছে, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর সন্ত্রাসী হামলার দুই বছর আগে ওই হামলার মহড়া চালানো হয়েছিল। আর মহড়ার অর্থ দিয়েছিল ওয়াশিংটনে সৌদি আরবের দূতাবাস।

সৌদি আরবের বিরুদ্ধে হামলায় জড়িত থাকা-সংক্রান্ত একটি মামলার নথিপত্রে এই প্রমাণাদি সংযুক্ত করা হয়েছে বলে শনিবার জানিয়েছে নিউ ইয়র্ক পোস্ট।

নথিপত্র অনুযায়ী মামলার অভিযোগে বলা হয়েছে, ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ও পেন্টাগনে হামলার দুই বছর আগে বিমান নিয়ে ফনিক্স থেকে ওয়াশিংটনে মহড়া চালানোর জন্য সৌদি আরবের দুই নাগরিককে অর্থ দিয়েছে দূতাবাস। মহড়ার ওই বিমানটি পেনসিলভানিয়ার একটি মাঠে আঁছড়ে পড়েছিল।

৯/১১ হামলা নামে পরিচিত ২০০১ সালের ওই ভয়াবহ হামলার সঙ্গে কোনো যোগসূত্র নেই বলে দাবি করে আসছে সৌদি আরব। এই হামলার জন্য আল-কায়েদাকে অর্থ সহায়তা দেওয়ার অভিযোগ উঠে দেশটির বিরুদ্ধে। এ ইস্যুতে এখনো মামলা চলছে। ইতিহাসের ভয়াল এ হামলায় প্রায় ৩ হাজার মানুষ নিহত হয়েছিল।

৯/১১ হামলার ভুক্তভোগীদের এক আইনজীবী দাবি করেছেন, নথিপত্র অনুযায়ী সৌদি কর্মকর্তারা আর্থিক ও কাজের মাধ্যমে ওই হামলার ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত ছিলেন। এ ছাড়া এই নথিপত্র থেকে আবারো পরিষ্কার ইঙ্গিত পাওয়া যাচ্ছে, বিমান ছিনতাইকারীদের সাহায্য করেছিলেন সৌদি কর্মকর্তারা।

You Might Also Like