ঝিনাইদহ উপজেলা চেয়ারম্যানের বরখাস্তের আদেশ স্থগিত

ঝিনাইদহ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল আলীমের সাময়িক বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বুধবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী নিতাই রায় চৌধুরী এবং ব্যারিস্টার দেবাশীষ রায় চৌধুরী ও ব্যারিস্টার মিথুন রায় চৌধুরী। এছাড়া রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান।

পরে নিতাই রায় চৌধুরী সাংবাদিকদের বলেন, নাশকতার এক মামলায় চার্জশীট গৃহীত হওয়ায় চলতি মাসের ৫ তারিখে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল আলীমকে সাময়িক বরখাস্ত করে।

এ প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে ৭ জুন হাইকোর্টে রিট করেন আব্দুল আলীম। ওই রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট প্রজ্ঞাপনের কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করে রুল জারি করেন। রুলে আব্দুল আলীমকে বরখাস্তের আদেশ কেন বেআইনী হবে তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

এদিকে চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব ও উপ সচিব, নির্বাচন কমিশন, খুলনা বিভাগীয় কমিশনার, ঝিনাইদহের জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী অফিসারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

You Might Also Like