ঝিনাইদহে যৌন হয়রানির দায়ে ৭ বখাটের কারাদণ্ড

ঝিনাইদহ শহরের একটি পরীক্ষা কেন্দ্রে স্কুলছাত্রীদের যৌন হয়রানী ও উত্যক্ত করার অভিযোগে সোমবার দুপুরে ৭ বখাটেকে কারাদণ্ড দিয়েছে একটি ভ্রাম্যমান আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন, শৈলকূপা উপজেলার কুলচারা গ্রামের মধু মন্ডলের ছেলে হৃদয় হোসেন(১৭), ওসমানের ছেলে সোহাগ হোসেন(১৮), হুজুর আলীর ছেলে মমিন হোসেন(১৭), বাবুল আক্তারের ছেলে অভি রহমান(১৬), চাঁদপুর গ্রামের মুরাদ বিশ্বাসের ছেলে শাকিল আহমেদ(১৭), দুধসর গ্রামের আবুল কাশের ছেলে রাব্বুল হোসেন(১৭) ও ভাটই গ্রামের রহমান মোল্যার ছেলে রনি আহমেদ(১৭)।

ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষা কেন্দ্রে ছাত্রীদের যৌন হয়রানির দায়ে এই সাত বখাটের দেয়া হয়।

জানা গেছে, সোমবার সকাল ১০টার দিকে পরীক্ষা কেন্দ্রে এ সব বখাটেরা স্কুলছাত্রীদের উত্যক্ত করতে থাকে। খবর পেয়ে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে। এরপর দুপুরে ভ্রাম্যমান আদালত বসিয়ে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সাত যুবককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালতের বিচারক ও ঝিনাইদহ সহকারি কমিশনার (ভূমি) ওসমান গণি খবরের সত্যতা নিশ্চিত করে জানান, দণ্ডবিধির ৫০৯ ধারায় প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম করাদণ্ড প্রদান করা হয়েছে। বেলা আড়াইটার দিকে দণ্ডিত বখাটেদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

You Might Also Like