জয়ের হুমকির পরোয়া করি না: ড. কামাল

ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে দেওয়া প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের দেশদ্রোহী মামলার ‘হুমকির’ পরোয়া করেন না বলে জানিয়েছেন গণফোরাম সভাপতি ও বাংলাদেশের সংবিধানপ্রণেতা ড. কামাল হোসেন।
তিনি বলেছেন, ‘ওর মতো মানুষের মুখে এটা শোভা পায় না। ও বাচ্চা ছেলের মতো কথা বলেছে। কিছু না জেনেই কথা বলেছে।’
রাজধানীর আরামবাগে গণফোরাম কার্যালয়ে শুক্রবার দুপুরে দলের বর্ধিত সভায় সভাপতির ভাষণে এ সব কথা বলেন তিনি।
এর আগে ফেসবুক স্ট্যাটাসে বৃহস্পতিবার সজীব ওয়াজেদ জয় দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে ড. কামাল হোসেন এবং ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে দেশদ্রোহী মামলায় গ্রেফতার ও বিচারের দাবি করেন।
ড. কামাল হোসেন বলেন, ‘আমি দেশদ্রোহী মামলার হুমকির পরোয়া করি না। পাকিস্তান আমলে এমনকি ২০০৭ সালেও আমার বিরুদ্ধে দেশদ্রোহী মামলার হুমকি দেওয়া হয়েছিল। এটা শুধু আমার জন্য নয়, দেশের মানুষের জন্য লজ্জাজনক।’
তিনি আরও বলেন, ‘এটা আমার ও দেশের মানুষের জন্য লজ্জাজনক যে ২০১৫ সালে এসেও আমাকে দেশদ্রোহী মামলার হুমকি শুনতে হচ্ছে।’
আটক নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার টেলিসংলাপের বিষয়ে ড. কামাল বলেন, ‘মান্নার বিষয়ে আমি কিছুই জানি না। ওই সময় আমি দেশের বাইরে ছিলাম। মান্নার বিষয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনি ব্যবস্থা নেওয়া হোক।’
বর্ধিত সভায় উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম পথিক প্রমুখ।

You Might Also Like