জিয়া হত্যায় শেখ হাসিনাসহ অনেকেই জড়িত : রিজভী

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, জিয়া হত্যার পর আওয়ামী লীগের উল্লাস দেখে মনে হয়, জিয়া হত্যার সঙ্গে তিনিসহ (শেখ হাসিনা) আরো অনেকে জড়িত ছিলেন।

রোববার বেলা সাড়ে ১১টায় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘জিয়াউর রহমানকে হত্যার মাধ্যমে বিএনপি উৎখাত করতে আওয়ামী লীগের যে উল্লাস। তাতে মনে হয়, জিয়া হত্যার সঙ্গে তিনিসহ ( শেখ হাসিনা) অনেকে জড়িত ছিলেন। এ বিষয়ে প্রশ্ন থেকে যায়।’

এর আগে, গতকাল শনিবার এক আলোচনাসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, খন্দকার মোশতাককে ইশারা দিয়ে জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করিয়েছেন। সুতরাং বঙ্গবন্ধুর হত্যাকান্ডে জিয়াউর রহমান যে জড়িত, তা বলার আর অপেক্ষা রাখেনা।

প্রধানমন্ত্রীর ওই বক্তব্যকে ‘ডাহা মিথ্যা’ উল্লেখ করে রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আসার ১৩ দিনের মাথায় জিয়াউর রহমান খুন হয়েছিলেন। সেদিন তিনি সীমান্ত দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন।

তিনি আরো বলেন, গতকাল কালো পতাকা মিছিলে ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জায়গায় সরকার বাধা দিয়েছে, পতাকা ছিনিয়ে নিয়ে পুড়িয়ে দিয়েছে। সরকারের এমন কর্মকান্ডের আমরা তীব্র প্রতিবাদ জানাই।

তিনি বলেন, বর্তমান সরকার এখন গণতন্ত্রের বদলে নিরঙ্কুশ জমিদারতন্ত্রের সরকার। প্রধানমন্ত্রী যেহেতু জনবিচ্ছিন্ন সরকার। তাই জনবিচ্ছিন হয়ে একেক সময় একেক মিথ্যা কথা বলে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে ঘোরানোর চেষ্টা করছেন।

কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, আগামী ১৯ আগস্ট মঙ্গলবার বিকেল ৩টায় গণবিরোধী জাতীয় সম্প্রচার নীতিমালার প্রতিবাদে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির নেতৃত্বে ২০ দলীয় জোটের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। আর একই সময় সারাদেশে এই প্রতিবাদসভা অনুষ্ঠিত হবে।

You Might Also Like