জিম্বাবুয়ের ৪ উইকেটে জয়

সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে ৪ উইকেটে জয় পেলো জিম্বাবুয়ে। ২৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে  ১২ বল বাকি থাকতেই ৬  উইকেট হারিয়ে ২৮৬ রান করে জিম্বাবুয়ে। দলের পক্ষে শন উইলিয়ামস সর্বোচ্চ ৭৬ রান করেন।

একাদশ বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমে নির্ধারিত ওভার শেষে সাত উইকেট হারিয়ে ২৮৫ রান সংগ্রহ করে সংযুক্ত আরব আমিরাত।

আজ বৃহস্পতিবার নিউজিল্যান্ডের নেলসনের স্যাক্সটন ওভাল মাঠে বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হয় খেলা।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে  দলীয় ২৬ ও  ৪০ রানে আমিরাত  আমজাদ আলি ও আন্দ্রি বেরেঙ্গারকে হারায়। তৃতীয় জুটিতে যুক্ত হয় ৮২ রান।  কৃষ্ণচন্দ্র ব্যক্তিগত ৩৪ রান এবং এ আসরের সবচেয়ে বুড়ো খেলোয়াড় খুরমান ৪৫ রানে আউট হন।

আমিরাতের পক্ষে সবচেয়ে বেশি রান করেন সাইমন আনওয়ার। তিনি ৫৯ বলে করেন ৬৭ রান। এছাড়া পাতিল ৩২, জাভেদ ২৫, নাভিদ ২৩ রান করেন। অতিরিক্ত আসে ২৬টি রান।

জিম্বাবুয়ের উইলিয়ামস ও সলোমন নেন দুটি করে উইকেট। টেন্ডাল চাটারা নে তিনটি উইকেট।
এ আসরে জিম্বাবুয়ের এটি দ্বিতীয় ম্যাচ। তারা প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সাথে ৩৪০ রানের লক্ষ্য তাড়া করেও হারে মাত্র ৬২ রানে। হেমিল্টন মাসাকাদজা করেন ৮০ রান।

প্রস্তুতি ম্যাচে তারা অবাক করে শ্রীলঙ্কাকে হারিয়ে দেয়। আত্মপ্রত্যয়ী জিম্বাবুয়ে এই ম্যাচের মধ্য দিয়ে জয়ের যাত্রা শুরু করতে চায়।

সংযুক্ত আরব আমিরাত দল: মোহাম্মদ তৌকির, আমজাদ জাভেদ, এআর বেরেনগার, খুররাম খান, কৃষ্ণ চন্দ্রন, মোহাম্মদ নাভেদ, নাসির আজিজ, এসপি পাতিল, রোহান মুস্তাফা, আমজাদ আলী ও সাইমান আনোয়ার।

জিম্বাবুয়ে দল: এলটন চিগুম্বুরা, রেগিস চাকাভা, তেন্দাই চাতারা, ক্রেইগ আরভিন, তাফাতজা কামুঙ্গজি, হ্যামিল্টন মাসাকাদজা, সলোমান মিরে, সিকান্দার রাজা, ব্রেন্ডর টেইলর, তিনাশে পানিয়াঙ্গারা ও শন উইলিয়ামস।

You Might Also Like