জিম্বাবুয়েকে হারিয়ে ২-০ তে সিরিজ জিতল আফগানিস্তান

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সহযোগী দেশ আফগানিস্তান একের পর এক চমক দেখিয়েই যাচ্ছে। কয়েকদিন আগেই ওয়ানডেতে শীর্ষ দশে উঠে এসেছে তারা। আর টি-টোয়েন্টিতে বাংলাদেশের আগে অবস্থান যুদ্ধবিধ্বস্ত দেশটির। তাদের অবস্থান ৯।

রোববার রাতে আবুধাবিতে আরেকটি চমক দেখিয়েছেন দেশটির খেলোয়াড়রা। জিম্বাবুয়েকে দ্বিতীয় টি-২০ ম্যাচে ৮১ রানে হারিয়ে ২-০ তে সিরিজ জয় করেছে দলটি।

নিরপেক্ষ ভেন্যু শারজার ক্রিকেট গ্রাউন্ড স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মোহাম্মদ শেহজাদের ব্যাটিং তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৫ রান সংগ্রহ করে আফগানিস্তান। এটা দলীয় সর্বোচ্চ রান আফগানদের।

ওপেনিং ব্যাটসম্যান শেহজাদ দুর্দান্ত সেঞ্চুরি করেন। তিনি ৬৭ বলে ৮ ছয় এবং ১০ চারে ১১৮ রান করে অপরাজিত থাকেন। শেহজাদের এই শতক যেকোনো সহযোগী দেশগুলোর মধ্যে প্রথম ব্যক্তিগত সর্বোচ্চ রান। এবং ক্রিকেট খেলুড়ে সবগুলো দেশের মধ্যে চতুর্থ। এছাড়া মোহাম্মদ নবী ১২ বলে ২২ রান করেন।

২১৬ রানের বিশাল জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৮.১ ওভারে মাত্র ১৩৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন মাসাকাদজা। ম্যাচ এবং সিরিজ সেরা হয়েছেন মোহাম্মদ শেহজাদ।

You Might Also Like