জামিনে বের হয়েই আন্দোলনের ঘোষণা ১১ নেতার

স্বাধীনতা দিবসে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরের শহীদ স্মৃতিস্তম্ভ থেকে আটক হওয়া বিএনপির ১১ নেতাকর্মী বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় জামিনে কারামুক্ত হয়েছেন। জামিনে বের হয়েই আইনের শাসন প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত  আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বিএনপির এই ১১ নেতা।

বিএনপি  চেয়ারপার্সনের উপদেষ্টা জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সোহরাব উদ্দিন, শহর বিএনপির সাধারণ সম্পাদক এ কে বিশ্বাস বাবু ও জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি মেজবাউর রহমান পিন্টুসহ ১১ নেতাকর্মী বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় কারামুক্ত হয়েছেন।

জামিনে বের হয়েই আইনের শাসন প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বিএনপির ১১ নেতা। গত রবিবার হাইকোর্টের একটি বেঞ্চ থেকে জামিন লাভের পর বুধবার বিকালে কুষ্টিয়া জেলা কারাগার থেকে তারা মুক্তি লাভ করেন। এসময় বিপুল সংখ্যক নেতাকর্মী সংবর্ধনা জানান। এদিকে একই সময় আটক কুষ্টিয়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এম এ শামীম আরজু গত ১১ এপ্রিল কারা হেফাজতে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন।

নেতৃবৃন্দ কারামুক্ত হওয়ার পর প্রথমে কুষ্টিয়া পৌর গোরস্থানে এম এ শামীম আরজুর কবর জিয়ারত করেন এবং পরে আরজুর বাসভবনে গিয়ে পরিবারকে সমবেদনা জানান। এসময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এসময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার বিরোধী দলকে দমন করার জন্য মামলাকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠাচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের জনগণের মনে একটিই আকাঙ্ক্ষা কখন এই জুলুমবাজ সরকারের পতন হবে। দেশের মানুষের স্বার্থে এই সরকারের বিদায় অনেক জরুরি। তাদের এতো অপকর্ম, লুটপাট, দুর্নীতি সব মিলিয়ে তাদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। নেতৃবৃন্দরা আরও বলেন আমাদের নেত্রীর মুক্তি, এদেশের জনগণের ভোটাধিকার এবং আইনের শাসন প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আমারা আমাদের আন্দোলন চালিয়ে যাবো। এসময় জেলা, পৌর, উপজেলা বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এবং মুক্তিযোদ্ধারা গত মাসের ২৬ তারিখে মহান স্বাধীনতা দিবসে বেলা ১১টার দিকে জেলা বিএনপির কার্যালয় থেকে র‌্যালী নিয়ে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানাতে যান। শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে নামার সময় পুলিশ ধাওয়া করে বিএনপির ১২জন নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়।

You Might Also Like