জাপানে এক ‘মোরগ’কে দেখতে দর্শনার্থীদের ভিড়

চিড়িয়াখানায় মোরগ দেখতে ভিড় করছে মানুষ, এমন শুনেছেন কি?
একটি মোরগ জাপানের ওসাকায় রাতারাতি বিখ্যাত হয়ে উঠেছে-এমন খবর জানতে পেরেছে বিবিসি মনিটরিং।
জাপানের ওসাকার একটি চিড়িখানায় ওই মোরগটি তিনবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছে এবং তারপর সে ‘সৌভাগ্যসূচক পাখি’র উপাধিও পেয়েছে, আর ‘সৌভাগ্যবান’ করা এই মোরগটিকে দেখতে ভিড় করছে হাজার হাজার মানুষ।
এই মোরগটির নাম দেয়া হয়েছে মাসাহিরো, সে এখন ওসাকার স্থানীয় তারকা। এমনকি কিওডো নিউজ এজেন্সি জানাচ্ছে যে গত মাসে তাকে স্থানীয় ট্রাফিক পুলিশের অবৈতনিক ‘প্রধান’ হিসেবেও অন্তর্ভুক্ত করা হয়।
শহরের তেনোজি চিড়িয়াখানায় ‘মাসাহিরো’কে আনা হয়েছিল ভালুকের খাবার হিসেবে, কিন্তু সেখানকার এতিম হাঁসের ছানাদের সাহায্য করার জন্য তাকে সাময়িকভাবে ছেড়ে দেয় কর্তৃপক্ষ।
কয়েক মাস পর আবারও মৃত্যুমুখ থেকে ফিরে আসে এই মোরগটি। সে সময় একটি বণ্য-বেজীকে ধরার জন্য ফাঁদ পাতা হয়েছিল এবং সেটি চিড়িয়াখানার পাখিদের আক্রমণও করছিল। কিন্তু সেই সময়েও প্রাণে বেঁচে যায় মাসাহিরো। এরপর সিংহ ও বাঘের খাবারের জন্যও তাকে ধরতে চাইলে সেই মোরগটি আবারও ভাগ্যক্রমে বেঁচে যায়। কোন না কোন ঘটনা এই মোরগটিকে বাঁচিয়ে দিচ্ছিল।
আর এ ঘটনাগুলো দেখে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিলো এই মাসাহিরো নামে মোরগটি আসলে বিশেষ কিছু এবং তাকে চিড়িয়াখানাতেই রাখা হবে।
তারপর থেকে ‘মাসাহিরো’ নামের এই মোরগটিকে দেখতে ভিড় করছে মানুষ, অনেকের ধারণা এই মোরগটিকে ছুঁতে পারলে তাদের জীবনেও এটি সৌভাগ্য বয়ে আনবে। -বিবিসি

You Might Also Like