জঙ্গীর সঙ্গে আসিফ

জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। ঈদ উপলক্ষে ‘ভালো থেকো’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

ওপর দিক থেকে শার্টের দ্বিতীয় বোতাম খোলা রয়ে যায় ভুলে/ জন্মদিনে ফুল গুঁজে দেয়া হয় না তোমার এলিয়ে পড়া চুলে/ অকারণে গুনগুন গুনগুন/ খেয়ালি কথার ধুন/ কত আর ভালো লাগে’ এমন ব্যতিক্রমী কথার গানটি লিখেছেন- জনপ্রিয় গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী।

তরুণ মুন্সীর সুর ও সংগীতায়োজনে এরই মধ্যে গানটির ভিডিও তৈরি হয়েছে। এটি নির্মাণ করেছেন সাদাত হোসাইন। ঈদুল ফিতরে ‘ভালো থেকো’ এর ভিডিও প্রকাশ করবে প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোল।

শহীদ মাহমুদ জঙ্গীর সঙ্গে কাজ করে উচ্ছ্বসিত আসিফ। তিনি বলেন, ‘আত্মীয়তার সূত্রে তিনি আমার দুলাভাই। প্রথমবারের মতো তার লেখা গান গেয়েছি। এটি আমার জন্য অনেক প্রাপ্তির। সুরকার হিসেবে তিনিই তরুণকে পছন্দ করেছেন। সব মিলিয়ে পাঁচ মাসের পরিশ্রমের পর গানটি তৈরি হয়েছে। আমার দৃষ্টিতে সাম্প্রতিককালে এমন গান হয়নি, হলেও আমি শুনিনি বা ফোকাস হয়নি। এমন গান এর আগে আমিও গাইনি।’

আসিফ জানান, একজন মানুষের কলেজ জীবনের প্রেমের সম্পর্ক, সংসার থেকে শুরু করে মধ্যবয়স্ক একজন মানুষের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয়েছে গানটির কথায়। সব মিলিয়ে এটি তার জীবনের স্মরণীয় একটি গান হতে যাচ্ছে। অচিরেই অনুষ্ঠিত হবে ‘ভালো থেকো’ এর প্রকাশনা অনুষ্ঠান।

রেনেসাঁ, সোলস, এলআরবি ব্যান্ডদল ছাড়াও অনেক শিল্পীর জন্য গান লিখেছেন জঙ্গী। তার লেখা জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘একদিন ঘুম ভাঙা শহরে’, ‘সময় যেন কাটে না’, ‘ভালোবাসি এ সবুজের মেলা’, ‘হৃদয় কাদামাটির কোনো মূর্তি নয়’, ‘চায়ের কাপে পরিচয়’, ‘দখিনা হাওয়া ওই তোমার চুলে’ প্রভৃতি।

You Might Also Like