জঙ্গিবিরোধী অভিযানে ক্ষতিগ্রস্তকে র‌্যাবের অর্থ সহায়তা

বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশিরভাগ জঙ্গি বিরোধী অভিযানে সফল হয়েছে। অভিযানকালে প্রায়ই জঙ্গিরা আত্মঘাতি বিস্ফোরণ ঘটিয়ে মারা যায়। এ ধরণের বিস্ফোরণে অনেক ক্ষেত্রে ক্ষতিগ্রস্ত হন জঙ্গিরা যে ভবনে অবস্থান নেয় সেইসব ভবনের বাসিন্দারা।

জঙ্গি বিরোধী অভিযানে ক্ষতিগ্রস্ত ভবন মালিক বা ভবনের ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের সহায়তা করার চেষ্টা করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।তারা এর শুরু করেছে রাজধানীর দারুসসালামে জঙ্গি আস্তানা হিসেবে ব্যবহৃত বহুতলা বিশিষ্ট বাড়ি ‘কমল প্রভায়’ ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থ সহায়তা দেওয়ার মধ্য দিয়ে।

সম্প্রতি ওই ভবনে জঙ্গি বিরোধী অভিযান চালায় র‌্যাব। এক পর্যায়ে সেখানে অবস্থান নেওয়া জঙ্গি আব্দুল্লাহ আত্মঘাতি বিস্ফোরণ ঘটায়। এতে আব্দুল্লাহসহ সাত জন নিহত হয়। আত্মঘাতি এ বিস্ফোরণে ওই ভবনের চার তলার ভাড়াটিয়া দলিল উদ্দিনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বিষয়টি বিবেচনায় নেয় র‌্যাব। মানবিক দিক বিবেচনা করে তারা দলিল উদ্দিনের পরিবারকে এক লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছে।

মঙ্গলবার দুপুরে র‌্যাব সদরদপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে দলিল উদ্দিনের হাতে অনুদানের এক লাখ টাকা তুলে দেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ। এ সময় র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে বিষয়টি সাংবাদিকদের জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান। তিনি জানান, ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য র‌্যাবের পক্ষ থেকে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

You Might Also Like