জঙ্গিবাদ উত্থানে মার্কিন সাম্রাজ্যবাদ দায়ী : পর্যটনমন্ত্রী

বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিশ্বব্যাপী জঙ্গিবাদ উত্থানের জন্য মার্কিন সাম্রাজ্যবাদ দায়ী।

শুক্রবার বিকেল ৪টায় ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর আয়োজিত এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ‘মার্কিন সাম্রাজ্যবাদ তার আগ্রাসী যুদ্ধবাজ নীতির কারণে আজ দুনিয়া ব্যাপী সন্ত্রাসী ও জঙ্গিবাদী তৎপরতা ক্রমবর্ধমানহারে বৃদ্ধি পাচ্ছে।’

তিনি আরো বলেন, সন্ত্রাসী জঙ্গিবাদী তৎপরতার খেসারত দিতে হচ্ছে তৃতীয় বিশ্বের দেশগুলোর গরিব মেহনতি মানুষদের। তেমনি বাংলাদেশ নিয়ে সাম্রাজ্যবাদী ষড়যন্ত্র করছে। বাংলাদেশ গণতন্ত্র ও উন্নয়নের অগ্রযাত্রা নিয়ে নানা চক্রান্ত অব্যাহত রয়েছে।

মেনন বলেন, ওয়ার্কার্স পার্টিকে সাম্রাজ্যবাদী-সাম্প্রদায়িকতা বিরোধী সংগ্রামের পাশাপাশি জন জীবনের সংকট সমাধানের সংগ্রামকে অব্যাহত রাখতে হবে। এ সময় তিনি চলমান দুর্নীতি ও দুর্বৃত্তায়নের রাজনীতি-অর্থনীতির বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখার জন্য দলের কর্মীদের প্রতি আহ্বান জানান।

আর এ লক্ষ্যে আগামী ২৯ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য ‘ঢাকা সমাবেশ’ সর্বাত্মক সফল করার জন্য ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টিকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনেরও আহ্বান জানান তিনি।

কর্মী-সভায় সভাপতিত্ব করেন পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি কমরেড আবুল হোসাইন। সভায় আরো বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরো সদস্য বিমল বিশ্বাস, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কিশোর রায়, আলী সিকদার, শাহানা ফেরদৌস লাকী প্রমুখ।

You Might Also Like