হোম » ছয় মাস টেস্টের বাইরে থাকতে চান সাকিব

ছয় মাস টেস্টের বাইরে থাকতে চান সাকিব

ঢাকা অফিস- Sunday, September 10th, 2017

কয়েকদিন পরেই দক্ষিণ আফ্রিকার সফরে যাবে বাংলাদেশ। এই সফর শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজ দিয়ে। যার প্রথমটি শুরু হবে ২৮ সেপ্টেম্বর। এই সিরিজকে সামনে রেখে গুঞ্জন উঠেছে সাকিব আল হাসানকে নিয়ে। ভারতের ক্রিকবাজ পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী সাকিব আল হাসান নাকি টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের ছুটি নিতে মনস্থির করেছেন। সে কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষের এই টেস্ট সিরিজে খেলবেন না সাকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তার বরাত দিয়ে ক্রিকবাজ এমন প্রতিবেদন প্রকাশ করেছে। এ বিষয়ে বিসিবির একজন কর্মকর্তা ক্রিকবাজকে বলেন, ‘সাকিব যদি আমাদের কাছে আনুষ্ঠানিক কোনো আবেদনপত্র দেয় তখনই কেবল বিষয়টি আমরা বিবেচনা করে দেখব এবং সিদ্ধান্ত নিব। আমরাও এমন গুঞ্জন শুনেছি। এখনও এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি।’

তবে টেস্ট না খেললেও জাতীয় দলের হয়ে সাকিব ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন। ক্রিকবাজের দেওয়া তথ্য অনুযায়ী আজ কালকের মধ্যেই বিসিবির কাছে টেস্ট থেকে ছয় মাসের ছুটি নিতে আবেদনপত্র জমা দিবেন সাকিব। ক্রিকবাজ এও জানিয়েছে যে বৃহস্পতিবারই নাকি সাকিব এ বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথা বলেছেন। সভাপতিকে সাকিব জানিয়েছেন নিজের সেরা ফর্মে ফেরার জন্য তার ছুটি প্রয়োজন। সাকিব বিশ্বাস করেন ছয় মাস টেস্ট থেকে দূরে থাকার পর দারুণভাবে ফিরে আসতে পারবেন। এরপর পাপনও নাকি বিষয়টি নিয়ে বিসিবির একাধিক কর্মকর্তার সঙ্গে আলোচনা করেছেন।

আগামীকাল বিকেলে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য টেস্ট দল ঘোষণা করবে বিসিবি। সাকিবের ছুটি যদি এর মধ্যে মঞ্জুর হয়ে যায় তাহলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দলে রাখা হবে না তাকে। তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন সাকিবকে রেখেই টেস্ট দল ঘোষণা করা হবে এবং তিনি মনে করছেন সাকিব তার সিদ্ধান্ত পরিবর্তন করবে, ‘আমি মনে করি সে টেস্ট দলে থাকবে। তবে তার কাছ থেকে যদি আমরা আনুষ্ঠানিক কোনো আবেদনপত্র পাই তাহলে তার পরিবর্তিত খেলোয়াড় রাখতে হবে। যতক্ষণ না আমরা তার কাছ থেকে আবেদনপত্র পাব ততক্ষণ পর্যন্ত সে আমাদের টেস্ট দলের অংশ।’

সাকিব ছুটি পেয়ে গেলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ এবং ডিসেম্বর-জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবেন না।