ছেলে হত্যায় বাবার যাবজ্জীবন

সদর উপজেলার ফচিকায় শিশুপুত্র হত্যার দায়ে ছেলের বাবাসহ দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুবছর করে সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- গিয়াস উদ্দিন (৩৫) ও বায়রাউড়া গ্রামের আবু চান (৩৮)। নেত্রকোনার অতিরিক্ত দায়রা জজ মো. আবদুল হামিদ রোববার দুপুরে আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

নেত্রকোনা সদর উপজেলার ফচিকা গ্রামের গিয়াস উদ্দিনের সঙ্গে তার স্ত্রী হাজেরা খাতুনের বেশ কিছুদিন ধরে পারিবারিক কলহ চলছিল। এরই জের ধরে গিয়াস উদ্দিন সহযোগী আবু চানকে নিয়ে ২০০৫ সালের ২৪ নভেম্বর রাতে নিজের ঔরসজাত সন্তান আলমগীরকে (১০) শ্বাসরোধ করে হত্যা করে কাটলী বন্দে লাশ ফেলে রাখে।

এরপর হাজেরা খাতুনের বিরুদ্ধে নেত্রকোনা মডেল থানায় জিডি করেন গিয়াস উদ্দিন। এদিকে হাজেরা খাতুন পর দিন স্বামী জসিম উদ্দিন ও সহযোগি আবু চানকে আসামি করে নেত্রকোনা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ আসামিদের গ্রেফতার করে।

তদন্ত শেষে ২০০৬ সালের ৭মার্চ আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। বিজ্ঞ বিচারক আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমানিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্তি পিপি অ্যাডভোকেট মো. সাইফুল আলম প্রদীপ। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. শিবলী সাদি।

You Might Also Like