ছাত্রলীগের নেতাকর্মীদের অপকর্মে আওয়ামী লীগের ইমেজ নষ্ট হচ্ছে : ওবায়দুল কাদের

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ছাত্রলীগের কিছু নেতা-কর্মীর অপকর্মের কারণে আজ দেশে-বিদেশে পুরো আওয়ামী লীগের ইমেজ নষ্ট হচ্ছে। তারা দলে থেকে নানা অপকর্ম করে বেড়াচ্ছে ।’ রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) অডিটরিয়ামে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী মূলক গ্রন্থ ‘অসমাপ্ত আত্মজীবনী’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, চাঁদাবাজরা ভবিষ্যতে কখনো নেতা হতে পারে না। আজকের ছাত্রনেতা আগামী দিনের ভবিষ্যৎ লিডার। ছাত্রনেতা যদি ছাত্রজীবনে চাঁদাবাজি, অস্ত্রবাজি করে বেড়ায় ভবিষ্যতে তার কোথাও ঠাঁই হবে না।

ওবায়দুল কাদের বলেন, নেতা বানাবে মানুষ। ছাত্র জীবনে যদি নেতাগিরির নামে এসব করে বেড়ায় মানুষ তাদের নেতা নির্বাচিত করবে না। তাই এখন থেকে স্বচ্ছ দেশপ্রেমিক নেতা হিসেবে গড়ে ওঠতে হবে। তখন সবাই তাকে ভালোবাসবে।

ছাত্রলীগ সম্পর্কে তিনি আরো বলেন, সারাজীবন বঙ্গবন্ধুর আত্মজীবনীর উপর পাঠচক্র করে কোন লাভ নেই। যদি নিজের চরিত্রের পরিবর্তন করা না যায়। মাঝে মাঝে দেশে-বিদেশে আমাদের ইমেজ সংকটে পড়তে হয়। এর একমাত্র কারণ আমাদের ছাত্রসংগঠনের নেতা-কর্মীদের বিভিন্ন অপকর্ম। গুটিকয়েক ছাত্রনেতা দলের মাঝে থেকে নিজেদের স্বার্থে বিভিন্ন অপকর্ম করে বেড়ায়। এগুলো দলের আগাছা। দলকে বাঁচাতে হলে এগুলোকে পরিষ্কার করতে হবে।

পদ্মা সেতু কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ এখন সময়ের ব্যাপার। চলতি মাসের ১৭ তারিখে চায়না মেজর ব্রীজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের সঙ্গে এর কার্যক্রম শুরু সংক্রান্ত চুক্তি সম্পাদিত হবে। এরপর চলতি মাসেই মূল কার্যক্রম শুরু হয়ে যাবে। আমরা জুন মাসেই পদ্মা সেতু নির্মাণের কার্যাদেশ দিয়েছিলাম এবং তা যথাসময়েই শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যে কোম্পানিটি সেতু নির্মাণের যাবতীয় যন্ত্রপাতি নিয়ে এসেছে এবং লোকবল নিয়োগ দিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওমর শরীফের সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হায়দার চৌধুরী রোটন, বর্তমান সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

You Might Also Like