চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে নেই মেসি!

২০১৭ সালের ব্যালন ডি’অর পুরস্কার প্রদানের আগেই বড় এক ধাক্কা খেলেন লিওনেল মেসি। সদ্য শেষ হওয়া মৌসুমে চ্যাম্পিয়নসে লিগের সেরা একাদশে মেসিকে রাখেনি ফ্রান্স ফুটবল। গতবছর থেকে ব্যক্তিগত পারফরম্যান্সের সেরা স্বীকৃতি ব্যালন ডি’অর পুরস্কার দেওয়া শুরু করেছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন।

২০১৬-১৭ মৌসুমে লা লিগার শিরোপার সঙ্গে চ্যাম্পিয়নস লিগ শিরোপাও হাত ছাড়া করেছে ইউরোপের জায়ান্ট ক্লাব বার্সেলোনা। এবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে পড়ে কাতালান ক্লাবটি। আর ইউরোপীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বার্সা ঠিকমতে লড়তে পারেনি বলেই হয়তো চারবারের ব্যালন ডি’অর জয়ী মেসিকে মৌসুম সেরা একাদশে রাখেনি ফ্রান্স ফুটবল।

তবে মেসি জায়গা না পেলেও সেরা একাদশে স্থান পেয়েছেন নেইমার। আক্রমনভাগে তার সঙ্গে রয়েছেন রিয়াল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো এবং জুভেন্টাসের পাওলো দিবালা।

ফ্রান্স ফুটবলের এ সেরা একাদশের গোলবার সামলানোর দায়িত্বে রয়েছেন বিশ্বকাপজয়ী জুভেন্টাসের গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। ডিফেন্সে রয়েছেন দানি আলভেজ, লিওনার্দো বুনচ্চি, সার্জিও রামোস এবং মার্সেলো। আর মাঝমাঠ রয়েছেন লুকা মডরিচ, থমাস লেমার এবং মোনাকোর দু ফ্যাবিনহো।

You Might Also Like