চালু হচ্ছে নগ্ন রেস্তোরাঁ

এবার লন্ডনে চালু হতে যাচ্ছে নগ্ন রেস্তোরাঁ। অর্থাৎ যারা নগ্ন হয়ে রাতের খাবার সারতে চান তারা নিশ্চিন্তে চলে যেতে পারেন সেখানে। আগামী জুনে রেস্তোরাঁটির উদ্বোধন হতে যাচ্ছে।

 

সেখানে একসঙ্গে ৪২ জন বসে ডিনার করতে পারবেন। মূলত নগ্নদের জন্য হলেও যারা নগ্ন হতে ইচ্ছুক নন, তাদের বসার জন্য রেস্তোরাঁয় পৃথক ব্যবস্থা রাখা হয়েছে। খাবার পরিবেশন করবেন অর্ধনগ্ন ওয়েটাররা। নগ্নবাদীরা নিজেদের প্রকৃতবাদী বলে দাবি করেন বিধায় রেস্তোরাঁর আসন থেকে শুরু করে বিভাজন দেয়াল সবখানে প্রাকৃতিক উপাদানের ছোঁয়া রাখা হয়েছে।

 

রেস্তোরাঁয় খাবার পরিবেশন করা হবে মাটির পাত্রে, বসার জন্য রয়েছে কাঠের গুড়ি। সেখানে গ্যাস কিংবা হিটারে খাবার রান্না করা হবে না। খাবার রান্না হবে কাঠ-কয়লায়। তাই খাবারের দামটা যে একটু চড়া হবে সেটাই স্বাভাবিক। খাদ্য ও পানীয়ের জন্য জনপ্রতি ৯৫ মার্কিন ডলার গুণতে হবে। এ ছাড়া নগ্ন হয়েই যেহেতু আহার করতে হবে তাই রেস্তোরাঁয় কোনো সেলফি তোলা যাবে না। প্রবেশের আগেই সমস্ত ইলেকট্রনিক্স ডিভাইস বাইরে রেখে আসতে হবে।

 

অবাক করা বিষয় হচ্ছে, চালু হওয়ার আগেই রেস্তোরাঁটিতে আহারের জন্য ৩২ হাজার লোক আবেদন করেছেন। রেস্তোরাঁটির মালিক সেব লেয়াল এ প্রসঙ্গে বলেন, ‘জনগণের বিপুল সাড়া পেয়ে আমি বিস্মিত ও শিহরিত। লোকজন নগ্ন হতে চায়। তাই সমুদ্র সৈকত অথবা সাউনা (যেখানে বাষ্পে গোসল করা হয়) যে কোনো রকম প্রাকৃতিক অঞ্চল পেলেই তারা সুযোগটি নিতে চায়।’

You Might Also Like