চার জেলেকে ফেরত দিয়েছে বিজিপি

কক্সবাজারের টেকনাফের নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি চার জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি।

মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সঙ্গে ঘটনার পরে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করে এ চার জেলেকে সোমবার রাতে ফেরত আনা হয় বলে জানান বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ।

তবে ফেরত আনা জেলেদের নাম ও পরিচয় জানাতে পারেননি তিনি।

আবুজার বলেন, সোমবার বিকেলে টেকনাফের নাফ নদীর জালিয়াপাড়া পয়েন্টের বিপরীতে জলসীমার মিয়ানমারের অভ্যন্তরে মাছ ধরছিল বাংলাদেশি জেলেদের কয়েকটি নৌকা। মিয়ানমারের বিজিপির একটি টহল দল সেখানে পৌঁছলে বাংলাদেশি জেলেরা পালিয়ে আসার চেষ্টা করে।

‘এক পর্যায়ে বিজিপি ধাওয়া দিয়ে নৌকাসহ বাংলাদেশি চার জেলেকে ধরে নিয়ে যায়। ঘটনাটি পালিয়ে আসা ও স্থানীয় জেলেরা বিজিবিকে অবহিত করলে তাৎক্ষণিকভাবে বিজিপির সঙ্গে যোগাযোগ করা হয়। পরে বিজিবি ও বিজিপির মধ্যে আলাপ-আলোচনার পর চারজেলেকে ফেরত আনা হয়েছে।’

আবুজার জানান, বাংলাদেশি চার জেলেকে ফেরত আনার পর বিজিবির হেফাজতে নেওয়া হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে মিয়ানমারের জলসীমায় প্রবেশ করে অবৈধভাবে মাছ ধরার অভিযোগে এসব জেলেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

You Might Also Like