চট্টগ্রামে বাসে পেট্রোল বোমা, পুলিশের গুলি

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার আওতাধীন বহদ্দারহাট এশিয়ান হাউজিং সংলগ্ন মহাসড়কে বাসে পেট্রোল বোমা ছুড়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

এই সময় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটে। পুলিশ দুর্বৃত্তদের লক্ষ্য করে কমপক্ষে ১৮ রাউন্ড গুলি ছুড়েছে। সোমবার রাত পৌনে ৯টার দিকে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বহদ্দার হাট ফ্লাইওভার সংলগ্ন এশিয়া হাউজিংয়ের কাছে কয়েকজন দুর্বৃত্ত আকস্মিকভাবে মহাসড়কে এসে মুহুর্মুহু ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে লোকজন আতঙ্কিত হয়ে ছুটোছুটি করতে থাকলে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা যাত্রীশুন্য একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে বাসটিতে আগুন ধরে যায়। পুলিশ এসে দুর্বৃত্তদের লক্ষ্য করে গুলি ছুড়লে তারা পালিয়ে যায়। স্থানীয়রা জানিয়েছে ঘটনার সঙ্গে সঙ্গেই পুলিশ আসে। তবে দুর্বৃত্তদের কাউকে আটক করতে পারেনি পুলিশ।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) শেখ শরীফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, পুলিশ দুর্বৃত্তদের ধরতে আশেপাশের এলাকায় অভিযান চালাচ্ছে। ঘটনায় সময় পুলিশ বেশ কয়েক রাউন্ড শর্টগানের গুলিবর্ষনের কথা স্বীকার করেছে।

এদিকে, চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার আওতাধীন ইপিজেড মোড় এলাকায় একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার রাত সাড়ে ৮টার দিকে এই আগুন দেয়ার ঘটনা ঘটে।

যাত্রীবেশে বাসে উঠে কোনো যাত্রী বাসে আগুন ধরিয়ে দিয়েছে বলে পুলিশ ধারণা করছে। বাসে আগুন লাগার সঙ্গে সঙ্গে যাত্রীরা নেমে যেতে সক্ষম হওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

চট্টগ্রামের আগ্রাবাদ ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানা যায়, ইপিজেড মোড়ে একটি বাসে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিসের একটি গাড়ি ২০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এই ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি। আগুনে নগরীর ১১ নম্বর রুটে চলাচলকারী বাসটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

You Might Also Like