ঘুষ নেওয়ার অভিযোগে দুই পুলিশ সদস্য বরখাস্ত

ঘুষ নেওয়ার অভিযোগে শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ ও সহকারী উপপরিদর্শক (এএসআই) শফিয়ার রহমানের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করতে কমিটি গঠন করা হয়েছে। শনিবার রাত থেকে তদন্ত শুরু হয়। এর আগে ওই দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়।

তেজগাঁও জোনের পুলিশের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের পাশাপাশি ফৌজদারি আইনেও ব্যবস্থা নেওয়া হতে পারে।

অভিযোগ উঠেছে, শুক্রবার রাতে থানা এলাকার একটি ট্রাভেল এজেন্সিতে অভিযান চালিয়ে তিনজনকে আটক করে ৪৫টি পাসপোর্টসহ থানায় নিয়ে আসে এসআই দেবাশীষ ও এএসআই শফিয়ার। তিনজনকে ছেড়ে দেওয়ার বিনিময়ে তিন লাখ টাকা ঘুষ দাবি করেন তারা। পরে ৭০ হাজার টাকা নিয়ে রাতেই ওই তিনজনকে ছেড়ে দেওয়া হয়, তবে আটকে রাখা হয় পাসপোর্টগুলো। শর্ত ছিল তিন লাখ টাকা পুরো দিলে পাসপোর্টগুলো ফেরত দেওয়া হবে। পরে ভুক্তভোগীরা পুলিশের ওপর মহলকে বিষয়টি অবহিত করেন। এরপর তাদের বিরুদ্ধে ঘুষের সংশ্লিষ্টতা বেরিয়ে আসে।

থানা সূত্রে জানা গেছে, তেজগাঁও জোনের এডিসির নেতৃত্বে এই ঘটনার তদন্ত করা হচ্ছে। পুলিশের ওই দুই সদস্য থানার তদন্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদের পরামর্শেই এ কাজ করেন। এ কারণে তার বিরুদ্ধেও তদন্ত করা হচ্ছে। রাতেই দুজনকে পৃথকভাবে জিজ্ঞাসা করেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। -রাইজিংবিডি

You Might Also Like