ঘুরে দাঁড়ানোর মিশনে মাঠে ‍নামছে ব্রাজিল

এখন সময় ডেস্কঃইকুয়েডরের বিপক্ষে গোলশূন্য ড্রয়ে শতবর্ষী কোপা আমেরিকা মিশনের শুরুতেই সমর্থকদের হতাশ করে ব্রাজিল। নেইমারবিহীন সেলেকাওদের সামনে এবার হাইতি। কোয়ার্টার ফাইনালের দৌড়ে টিকে থাকতে জয় ছাড়া ভিন্ন কিছুই ভাবছে না কার্লোস দুঙ্গার শিষ্যরা। বৃহস্পতিবার (৯ জুন) ফ্লোরিডার অরলান্ডোতে ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়। একই দিন ‘বি’ গ্রুপের অপর ম্যাচে (সকাল ৮টা) ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে পেরু।

ইনজুরির কারণে ইকুয়েডরের পর এ ম্যাচেও অভিজ্ঞ সেন্টার ব্যাক মিরান্ডাকে পাচ্ছে না ব্রাজিল। তার অনুপস্থিতিতে সেন্ট্রাল রক্ষণভাগ সামলাবেন মারকুইনহস। ইকুয়েডরের বিপক্ষে লিড নেওয়ার বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে ব্রাজিল। হাইতি ম্যাচে একই ভুল করা যাবে না বলে সতীর্থদের সতর্কই করে দিয়েছেন মারকুইনহস, ‘ইকুয়েডরের বিপক্ষে আমরা বল দখলে এগিয়ে ছিলাম। কয়েকটি গোলের সুযোগ পেলেও তা হাতছাড়া হয়েছে। হাইতির বিপক্ষে একই ভুল করা যাবে না। নিজেদের সেরাটা দিয়েই পূর্ণ পয়েন্ট অর্জন করতে হবে।’

পয়েন্ট টেবিলে এক ম্যাচ শেষে পূর্ণ তিন পয়েন্টে শীর্ষে পেরু। সমান এক পয়েন্ট নিয়ে দুইয়ে ব্রাজিল ও তিনে ইকুয়েডর। এই গ্রুপের প্রথম ম্যাচে হাইতিকে ১-০ গোলে হারায় পেরু। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ পাঁচ ম্যাচের মধ্যে দু’টি জয়ের বিপরীতে তিন ম্যাচে ড্র করে ব্রাজিল। অন্যদিকে, জয়ের দেখাই পায়নি হাইতি। চার ম্যাচেই হার।

You Might Also Like