গ্রেটার ফিলি এক্সপো সেন্টারে তাবলিগ জামাতের এজতেমা অনুষ্ঠিত

আমেরিকার নর্থ ইস্টার্ণ রিজিওনাল তাবলিগ জামাতের এজতেমা ২০১৭ অনুষ্ঠিত হয়গত জুলাই ১৪ শক্রবার। এজতেমায় আমেরিকার বিভিন্ন স্টেট থেকে এবং নর্থ আমেরিকা, সৌদি আরব, সাউথ আফ্রিকা, পাকিস্তান, বাংলাদেশ, ইন্ডিয়া, মালয়েশীয়া, তিওনিসিয়া, কানাডা, মেক্সিকো, তথা অন্যান্য মুসলিম দেশের তাবলিগ জামাতের মুসল্লীগণ একত্রিত হন।

তবলিগ জামাত সূত্রে জানা যায় ১৯৭২ সালে সর্ব প্রথম নিউ জার্সির পার্ক জামে মসজিদে এ জামাত অনুষ্ঠিত হয়। ১৯৮০ সাল মিশিগানের ডেটরয়েট একটি এজতেমা অনু হয় এবং এখন পর্যন্ত তা চলমান রয়েছে। পেনসেলভেনিয়ার ফিলি এক্সপো সেন্টারে দ্বিতীয়বারের মত এ তবলীগ জামাত এজতেমাটি অনুষ্ঠিত হয়।

জামাতে বক্তব্য রাখেন বাংলাদেশ, পাকিস্থান, ইন্ডয়া, মালএশীয়া এবং সৌদি আরবের বিশিষ্ট আলেম ও ইসলামিক স্কলাররা বক্তব্য রাখেন। উল্লেখযোগ্য তাবলিগ জামাতের যার মূল লক্ষ্য হচ্ছে মুসলমানদেরকে আল্লাহর পথে, আমলের দিকে ডাকা বা দাওয়াত দেয়া। সাধারনত এক জন মানুষ কলেমা, আখরিাত, ঈমান আমল, এর কথা বলে তিন দিনেরে তাবলীগ এ দাোয়াত দেয়া হয়।

১৬ জুলাই রবিবার ১১:৪৫ মিনিটে পাকিস্তান তবলিগ জামাতের আমীর আখিরি মোনাজাত করেন। এতে পৃথিবীর সকল মুসলিমদের জন্যই দোয়া ও শান্তির জন্য দোয়া করেন।

উল্লেক্য নিউইয়র্কের করোনা জামে মসজিদ উত্তর আমেরিকায় তাবলিগ জামাতের হেডকোয়ার্টার।

-এম এ কালাম শরীফ

You Might Also Like