হোম » গ্রেটার ওয়াশিংটনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলমনাই ফোরাম গঠনের উদ্যোগ

গ্রেটার ওয়াশিংটনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলমনাই ফোরাম গঠনের উদ্যোগ

সংবাদদাতা- সোমবার, মার্চ ৩, ২০১৪

গ্রেটার ওয়াশিংটন (ভার্জিনিয়া, ওয়াশিংটন ডি সি, এবং মেরিল্যান্ডে) বসবাসকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা চবি  এলমনাই ফোরাম  গঠনের উদ্যোগ গ্রহণ করেছেন। এ লক্ষ্যে ইতোমধ্যে উদ্যোক্তাদের ২টি সভা অনুষ্ঠিত হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।উদ্যোক্তাদের মধ্যে গ্রেটার ওয়াশিংটনের বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যাক্তিবর্গ রয়েছেন।  উদ্যোক্তাদের সভায় সংগঠনের সংবিধান ও সংগঠনের নামাকরণ ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলমনাই  ফোরাম(CUAF)’ অনুমোদন করা হয়।

উল্লেখ্য শুধু মাত্র বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস গ্র্যাজুয়েট তথা যারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হল সমূহের সাথে সংযুক্ত থেকে( আবাসিক/অনাবাসিক ) অনার্স বা মাস্টার্স কোর্স সম্পন্ন করেছেন তারাই এই ফোরামের সদস্য হতে পারবেন। এছাড়া এ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক, কর্মচারী কেউ যদি সংগঠনের আওতাধীন এলাকায় বসবাস করেন তারা সদস্য হতে পারবেন। সংগঠনের আওতাধীন এলাকা নির্ধারণ করা হয়েছে গ্রেটার ওয়াশিংটন মেট্রো এলাকার মধ্যে ভার্জিনিয়া, ডি সি, এবং ম্যারিল্যানড অঙ্গরাজ্য ।

আগামী ১২ মার্চ বিকাল ৫.৩০ পরবর্তি সভায় প্রস্তাবিত ফোরামের ৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করার  সিদ্ধান্ত হয়। গ্রেটার ওয়াশিংটনে বসবাসকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পরবর্তী সভায় যোগদানের আহ্বান জানিয়েছেন উদ্যোক্তাগণ।