গ্যাস-বিদ্যুতের দাম বাড়ালে গণবিস্ফোরণে সরকারের বিদায় হবে: রব

আবারও গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হলে গণবিস্ফোরণের মাধ্যমে সরকারের বিদায় হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

তিনি বলেন, বর্তমান সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর ৬ থেকে ৭ বার তেল-গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়েছে। এখন আবার গ্যাস-বিদ্যুতের দাম দ্বিগুণ করার কথা বলছে। এভাবে ফের গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো হলে দেশের উৎপাদন ও জনজীবন বিপন্ন হবে। উৎপাদন খরচ, পরিবহন ব্যয়, দ্রব্যমূল্য, যাত্রীভাড়া ও আবাসিক খরচ বৃদ্ধি পাবে। যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

মঙ্গলবার জেএসডির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

আ স ম রব বলেন, বর্তমান সরকার যেভাবে ক্ষমতা লুট করেছে- ঠিক তেমনিভাবে জনগণের অর্থ-সম্পদ থেকে শুরু করে বেঁচে থাকার ন্যূনতম উপায়ও লুট করতে উদ্ধ্যত হয়েছে। এমনিতেই এ সরকারের প্রতি জনগণের কোন সমর্থন নেই। এখন গ্যাস-বিদ্যুৎ নিয়ে এ গণবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করলে গণবিস্ফোরণের মাধ্যমে সরকারকে বিদায় নিতে হবে।

জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতনের সভাপতিত্বে সভায় এমএ গোফরান, আতাউল করিম ফারুক, মো. সিরাজ মিয়া, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, এসএম আনছার উদ্দিন, কাজী আবদুস সাত্তার, মোশারফ হোসেন, জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য রাখেন।

You Might Also Like