গেজেট সংসদে, শপথ বৃহস্পতিবার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিতদের নামে গেজেট প্রকাশ করার পর তাদের শপথগ্রহণের জন্য তা সংসদ সচিবালয়ে পাঠানো হয়েছে।

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানিয়েছেন। আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় সংসদ সদস্যরা শপথগ্রহণ করবেন।

বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সচিব তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

সচিব বলেন, নির্বাচনের পরে যে বিষয়টি থাকে সেটি হচ্ছে গেজেট নোটিফিকেশন। ২৯৮টি আসনের গেজেট প্রকাশিত হয়েছে। এগুলো জাতীয় সংসদ সচিবালয়ে পাঠিয়েছি যাতে যাদের নামে গেজেট প্রকাশিত হয়েছে তাদের শপথগ্রহণ করাতে পারে। আমরা শুনেছি, আগামীকাল বেলা ১১টায় নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।

স্পিকারের কাছে কোনো চিঠি গেছে জানতে চাইলে সচিব বলেন, স্পিকার নয়, আমরা এটি সংসদ সচিবালয়ের সচিব বরাবর পাঠিয়ে থাকি।

গতকাল কখন গেজেট প্রকাশিত হয়েছে এবং আপনারা কখন সংসদে পাঠিয়েছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, কমিশন থেকে গতকাল অনুমোদন দেওয়ার পর বিজি প্রেসে পাঠানো হয়েছে। সেখানে রাতে প্রিন্ট হয়েছে এবং আজকে সকালে সংসদ সচিবালয়ে পাঠানো হয়েছে।

যারা নির্বাচিত হয়েছেন তাদের নাম, পিতার নাম, মাতার নাম এবং ঠিকানা একটি নির্দিষ্ট ফরমেটে প্রতিবেদন প্রেরণ করা হয়। সেই প্রতিবেদনটা আমরা গতকাল সকল রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে পেয়েছি এবং পাওয়ার সঙ্গে সঙ্গে গেজেট নোটিফিকেশন করেছি।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, সবাই এতে স্বাক্ষর করেছেন এবং সবাই অনুমোদন দিয়েছেন।

You Might Also Like