হোম » গেইলকেও এখন বাদ পড়তে হয়!

গেইলকেও এখন বাদ পড়তে হয়!

ঢাকা অফিস- সোমবার, এপ্রিল ১৭, ২০১৭

টি-টোয়েন্টি ক্রিকেটে ক্রিস গেইল ক্রিজে থাকা মানেই ব্যাটে ঝড়, উন্মাতাল গ্যালারি, মাঠে বাড়তি রং। কিন্তু এবারের আইপিএলে এমন দৃশ্যের দেখা মিলছে কই? তার চেয়েও বড় কথা, গেইলকে এখন দল থেকেই বাদ পড়তে হয়!

এবারের আইপিএলে গেইল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ২১ বলে করেছিলেন ৩২। পরের ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৮ বলে ৬। বেঙ্গালুরু তাদের তৃতীয় ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে গেইলকে আর দলেই রাখেনি!

অথচ আইপিএলে পাঞ্জাবই গেইলের ‘প্রিয়’ প্রতিপক্ষ। পাঞ্জাবের বিপক্ষে তার রান ৭৯৭- আইপিএলে একক কোনো প্রতিপক্ষের বিপক্ষে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ। আইপিএলে গেইলের পাঁচ সেঞ্চুরির দুটিই এই পাঞ্জাবের বিপক্ষে।

বেঙ্গালুরুর চতুর্থ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে আবার দলে ফেরেন গেইল। কিন্তু ২৭ বলে করেন ২২। যেটি গেইলের মতো বিধ্বংসী ব্যাটসম্যানের নামের পাশে বড়ই বেমানান!

সেকারণে যেন আজ রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে ম্যাচে দলেই জায়গা পেলেন না ক্যারিবিয়ান তারকা! বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে গেইলের জায়গায় দলে ফিরিয়ে আনা হয়েছে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসনকে।

ফর্মহীনতা আর দল থেকে বাদ পড়ার কারণে প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক ছোঁয়ার অপেক্ষাটাও বাড়ছেই গেইলের। আইপিএল শুরু করেছিলেন মাইলফলক থেকে ৬৩ রান দূরে থেকে।

কিন্তু তিন ম্যাচে ব্যাট হাতে নেমেও মাইলফলকটা ছোঁয়া হয়নি তার। অপেক্ষা আরো ৩ রানের। ১০ হাজার রান পূর্ণ করার দিনে দেখা যাবে বিধ্বংসী গেইলকে?

সর্বশেষ সংবাদ