গুলশানে রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলা: দায় স্বীকার করল আইএসআইএল

এখন সময় ডেস্কঃরাজধানীর গুলশানে হলি আর্টিসান বেকারী নামের রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার দায় স্বীকার করেছে তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএল।

আইএস’র সহযোগী সংবাদ সংস্থা ‘আমাক’-এর বিবৃতির বরাত দিয়ে বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে এ খবর দিয়েছে বিশ্বব্যাপী জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী বেসরকারি সংস্থা মার্কিন সংস্থা ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ’।

আইএসআইএলের বিবৃতিতে দাবি করা হচ্ছে, হামলায় বিশ জন নিহত হয়েছে। তবে ঢাকার কোনো সূত্র থেকে এখনো পর্যন্ত এত বেশি সংখ্যাক হতাহতের খবর পাওয়া যায়নি। কোনো কোনো সূত্র সর্বোচ্চ ৫ জন নিহত হওয়ার কথা উল্লেখ করেছে। তবে, ঢাকার ইউনাইটেড হাসপাতাল সূত্রে জানা গেছে, গুলিবিদ্ধ গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ উদ্দীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এর আগে রাত একটার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার শেখ নাজমুল আলম সাংবাদিকদের বলেন, বন্দুকধারীরা যে উগ্রপন্থি গোষ্ঠীর সদস্য তা আপাতত মনে করা হচ্ছে। তবে তারা নির্দিষ্ট করে কোনো গোষ্ঠীর সে ব্যাপারে নিশ্চিত হওয়ার জন্য সকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এর আগে ঝিনাইদহে হিন্দু সেবায়েত ও বান্দরবানে বৌদ্ধ ধর্মাবলম্বী আওয়ামী লীগ নেতাকে হত্যার ‘দায় স্বীকার’ করেছে জঙ্গি সংগঠন আইএস।

আইএসের আমাক নিউজ এজেন্সি জানায়, বান্দরবানে বৌদ্ধ নেতাকে ও ঝিনাইদহে হিন্দু সেবায়েতকে হত্যা করা হয়েছে।

You Might Also Like