গাপটিলের ঝড়ো ব্যাটিংয়ে উড়ে গেল শ্রীলঙ্কা

মাত্র ১১৭ রানে গুটিয়ে যাওয়ায় শ্রীলঙ্কার পরাজয়টা ছিল শুধু সময়ের ব্যাপার। সেই সময়টা আরো কমে আসলো মার্টিন গাপটিলের দানবীয় ৩০ বলে ৯৩ রানে মাত্র আট ওভারে পেরিয়ে গেল নিউজিল্যান্ড।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে আবারো ব্যাটিং সংকটের মধ্যে পড়ে শ্রীলঙ্কা। মাত্র ৫৬ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। মাত্র ২৭ ওভার চার বল খেলে ১১৭ রান করতেই সব উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। ম্যাথিউসের দলের কেউই ২০ রানও করতে পারেনি! দলের সর্বোচ্চ ১৯ রান এসেছে কুলাসেকেরার ব্যাট থেকে। আগের ম্যাচে চার উইকেট নেন ম্যাট হেনরি।

ছোট লক্ষ্যের জবাবে দানবীয় ব্যাটিং করা গাপটিল প্রথম বলেই আউট হয়ে যেতে পারতেন। চামিরার বলে লেগসাইডের গালি অঞ্চল দিয়ে মারতে গেলে সিরিবর্ধনে ডাইভ দিয়ে ক্যাচ ধরার প্রচেষ্টা করেন। কিন্তু সিরিবর্ধনেকে এড়িয়ে বল চার হয়ে যায়। আর এরপরেই শুরু হয় গাপটিল তাণ্ডব। চামিরার করা তৃতীয় ওভারের পঞ্চম বলে যখন চার মারেন তখন তার রান ১২ বলে ৪৬! ডি ভিলিয়ার্সের ১৩ বলে দ্রুততম অর্ধশত রান দৃষ্টিসীমায়।

কিন্তু সেটি পারেননি, এরপর ভান্দেরসাইয়ের করা ষষ্ঠ ওভার থেকে নেন ২৬ রান। শেষ পর্যন্ত নবম ওভারেই জয় এসে পরে। ২৫০ বল ও দশ উইকেট হাতে রেখে পাওয়া এই জয়কে দাপুটে বললেও কম বলা হয়। গাপটিল প্রতিপক্ষের রানের অভাবে সেঞ্চুরিটি পাননি, তবে দর্শকদের ঠিকই মনোরঞ্জন করেছেন। ৩০ বল খেলে ৯ টি চার ও ৮ টি ছক্কায় ৯৩ রান করে অপরাজিত ছিলেন তিনি।

You Might Also Like