গবেশণা পত্রে দুই বাংলাদেশীর কৃতিত্ব

ইউএনএ : যুক্তরাষ্ট্রের লাসভেগাসে অনুষ্ঠিত ন্যাশনাল কমিউনিকেশন এসোসিয়েশনের বার্ষিক কনভেনশনে ইউনিভার্সিটি অব ওকলাহোমায় পিএইচডি অধ্যয়নরত বাংলাদেশের ব্রাক ইউনিভার্সিটির লেকচারার রেহনুমা আহমেদ কেয়া এবং বেগম রোকেয়া ইউনিভার্সিটির লেকচারার নাজমুল কবির রনির উপস্থাপিত টপ-পেপারের জন্য উভয়কে সার্টিফিকেট প্রদান করা হয়। গত ১৯-২২ নভেম্বর অনুষ্ঠিত এই কনভেনশনে রেহনুমা আহমেদ কেয়া তার বিজনেস কমিউনিকেসন্স সংক্রান্ত এবং নাজমুল কবির রনি তার কমিউনিকেসন্স এন্ড ফিউচার্স বিষয়ক কনফারেন্স পেপার উপস্থাপন করেন। তাদের উভয়ের পেপারই টপ-পেপার হিসেবে নির্বাচিত হয়েছিল। এই দুই মেধাবী শিক্ষার্থী ইতিপূর্বেও শিক্ষা ও গবেষণার  ক্ষেত্রে  কয়েকবার কৃতিত্ব প্রদর্শন করেন।

রেহনুমা আহমেদ কেয়া ও নাজমুল কবির রনি তাদের কনফারেন্স পেপারে যথাক্রমে মোবাইল অ্যাপ্লিকেশনে কনজিউমার এনগেজমেন্ট এবং ভাইরাল ভিডিও এডভারটাইজমেন্ট বিষয়ক গবেষণা-পত্র তুলে ধরেন।

উল্লেখ্য, নাজমুল কবির রনি ও রেহনুমা আহমেদ কেয়া স্বামী-স্ত্রী। ২০০০ সালের এসএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডের বাণিজ্য বিভাগে প্রথম হওয়া  রেহনুমা আহমেদ কেয়া লেখক-সাংবাদিক আহমেদ মূসার কন্যা।

You Might Also Like