গণমাধ্যমকে ভীতসন্ত্রস্ত করতেই নিউএজে তল্লাশি : প্রেসক্লাব

গণমাধ্যমকে ভীতসন্ত্রস্ত করার হীন লক্ষ্যেই পুলিশ ডেইলি নিউএজ পত্রিকার কার্যালয়ে তল্লাশির অপচেষ্টা চালিয়েছে বলে মনে করেন জাতীয় প্রেসক্লাব নেতৃবৃন্দ।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ ও  সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ এ ঘটনার  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতৃবৃন্দ বলেন, গত রোববার রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসির নেতৃত্বে পুলিশের ২০ থেকে ২৫ জনের একটি দল ইংরেজি দৈনিক নিউএজ কার্যালয়ে তল্লাশির চেষ্টা চালায়। এ সময় পত্রিকার সাংবাদিকরা তল্লাশি আদেশ দেখতে চাইলে তারা তা দেখাতে পারেনি। ওই সময় পুলিশ সাংবাদিকদের সঙ্গে বাকবিতণ্ডায় লিপ্ত হন এবং তাদের ভিডিও চিত্র ধারণ করেন। পুলিশের এ ধরনের অপতৎপরতা ও আচরণ স্বাধীন সাংবাদিকতার জন্য সরাসরি হুমকি। এ ঘটনায় জাতীয় প্রেসক্লাব উদ্বিগ্ন বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

বিবৃতিতে প্রেসক্লাব নেতারা আরও বলেন, এ অপচেষ্টা সাংবাদিকতার জন্য অপমান ও লজ্জার। ভবিষ্যতে এ ধরণের ঘটনা সাংবাদিক সমাজ  কোনোভাবেই মেনে নেবে না।

বিবৃতিতে গণমাধ্যম ও সাংবাদিকরা যাতে সুষ্ঠু, স্বাধীনভাবে তাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারে তার পরিবেশ সৃষ্টির জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বানও জানানো হয়।

You Might Also Like