খুলনায় ১৭৫২ জনের করোনা নমুনা পরীক্ষা, পজেটিভ ২০

খুলনা মেডিক্যাল কলেজের (খুমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১১৩টি টেস্টের মধ্যে ৩ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা সিভিল সার্জন ডা. সুজাত আহম্মেদ।

আক্রান্তরা হলেন- খুলনা মহানগরীর দৌলতপুরস্থ কালিবাড়ি ঋষিপাড়ার একজন, যশোরের কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক এবং মোড়েলগঞ্জ উপজেলার হোগলাবুনিয়া গ্রামের একজন।

খুলনা সিভিল সার্জন ডা. সুজাত জানান, বুধবার পিসিআর ল্যাবে টেস্টের মধ্যে ৩ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এছাড়া, বৃহস্পতিবার (৩০ এপ্রিল) পর্যন্ত খুলনা ল্যাবে মোট করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৭৫২টি। যার মধ্যে পজেটিভ শনাক্ত হয়েছে ২০ জনের। এর মধ্যে মারা গেছেন একজন।

পিসিআর ল্যাব সূত্রে জানা গেছে, খুলনা ল্যাবে এ পর্যন্ত ২০ জন করোনা পজেটিভ শনাক্ত হয়। এর মধ্যে খুলনা জেলারই রয়েছেন ১৩ জন। শনাক্তদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা রয়েছেন। যার মধ্যে এক আক্রান্ত ব্যক্তি মারা গেছেন।

এর আগে গত এপ্রিল খুমেকের ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মাসুদ আহমেদের করোনা পজেটিভ শনাক্ত করা হয়। এরপর পরীক্ষায় গ্যাস্ট্রোন্ট্রোলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রণজিত কুমার এবং শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. ওমর খালিদ ফয়সাল করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হন।

এর আগে ১৩ এপ্রিল এখানে খুলনার করিম নগরের একজনকে করোনা পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়। এছাড়া, খুলনা রূপসা উপজেলায় ৭ জন রয়েছেন।

খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে পরিচালক ডা. মুন্সী মোহাম্মদ রেজা জানান, করোনা হাসপাতালের নার্সের পজেটিভ হওয়ায় নগরীর আভা সেন্টারে থাকা করোনা হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। এখনো টেস্ট সম্পন্ন হয়নি। বৃহস্পতিবার হওয়ার কথা রয়েছে।

You Might Also Like