খুলনায় তিন মানবপাচারকারী আটক

খুলনা নগরী থেকে স্বামী-স্ত্রীসহ তিন মানবপাচারকারীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে নগরীর খালিশপুর থানাধীন বিআইডিসি সড়কের ভাটিয়াপাড়া মিষ্টান্ন ভা-ারের পেছনের একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- আব্দুস সাত্তার শিকদার (৪৫), তার স্ত্রী খালেদা শিকদার (৩৮) এবং শ্যালিকা রাশিদা আক্তার (২২)।

পুলিশ জানায়, খালিশপুর বিআইডিসি সড়কের ভাটিয়াপড়ার বাসিন্দা রিকশাচালক বাবুলের মেয়ে সোনিয়াকে (১৯) ভারতে পাচারের উদ্দেশ্যে মঙ্গলবার তিন পাচারকারী ওই এলাকার একটি বাড়িতে আত্মীয়ের পরিচয় দিয়ে অবস্থান নেন। সোনিয়াকে ভারতে নিয়ে ভালো চাকরি দেওয়ার প্রলোভন দেখায় তারা। বিষয়টি নিয়ে সোনিয়ার বাবা-মায়ের সন্দেহ হলে তারা জিয়াউর রহমান জিয়া নামের এক স্থানীয় ব্যক্তিকে জানান। পরে এলাকাবাসী তিন পাচারকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

গ্রেফতারকৃত আব্দুস সাত্তার নড়াইলের কালিয়া উপজেলার যাত্রীখালি গ্রামের আফজাল মোল্লার ছেলে এবং তার স্ত্রী খালেদা শিকদার ও শ্যালিকা রাশিদা আক্তার বাগেরহাটের মোল্লাহাট উপজেলার বুড়ির ডাঙ্গি গ্রামের আবু শামার মেয়ে।

খালিশপুর থানার উপ-পরিদর্শক মো. শফিকুল ইসলাম জানান, গ্রেফতারকৃতদের বিষয়ে তদন্ত করা হচ্ছে। এর আগেও সোনিয়াকে একবার ভারতে পাচার করা হয়েছিল। প্রায় দুই বছর পর অনেক চেষ্টার পর তাকে দেশে ফিরিয়ে আনা হয়।

You Might Also Like