খালেদা জিয়ার দুর্নীতি মামলার শুনানি চলছে

জিয়া ‍অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শুনানি চলছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় শুনানি শুরু হয়। খালেদা জিয়ার উপস্থিতিতে মামলার বাদী দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদকে জিজ্ঞাসাবাদ করছেন তার আইনজীবীরা।

রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে এ মামলার বিচারিক কার্যক্রম চলছে। এর আগে গত ১৮ জুন বেগম খালেদা জিয়া একই আদালতে হাজিরা দেন।

আজ সাক্ষ্যগ্রহণ শুরুর কিছুক্ষণ আগে আদালতের এজলাসকক্ষে ঢোকেন খালেদা জিয়া।

এর আগে সকাল সাড়ে ৯টায় গুলশানের বাসা থেকে আদালতের উদ্দেশে রওনা হয় তার গাড়ি বহর। সকাল ১০টা ১২ মিনিটে আদালত চত্বরে পৌঁছান খালেদা জিয়া।

২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

অন্যদিকে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করা হয়। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে দায়ের করা হয় মামলাটি।

You Might Also Like