খালেদা জিয়ার কার্যালয় তল্লাশির আদেশ গুলশান থানায়

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশি চালানোর আদালতের আদেশের কপি গুলশান থানা পুলিশের কাছে পৌঁছেছে। তবে তল্লাশি কখন চালানো হবে পুলিশের পক্ষ থেকে সে বিষয়ে কোনো কিছু স্পষ্ট করা হয়নি। রোববার সন্ধ্যার আগেই আদালতের আদেশ থানায় পৌঁছেছে বলে জানিয়েছেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম। এর আগে ঢাকার মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশির নির্দেশ দেন। বিস্ফোরক আইনে গুলশান থানায় দায়ের করা ২৫ (২) ১৫ নম্বর মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে আদালত এ তল্লাশি পরোয়ানা (সার্চ ওয়ারেন্ট জারি করেন)।

এদিকে গুলশান কার্যালয় তল্লাশির যে আদেশ দেওয়া হয়েছে তা কার্যকর করতে হলে আইনজীবীদের উপস্থিতি নিশ্চিতের দাবি জানিয়েছেন এডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, ‘ফৌজদারি কার্যবিধি অনুযায়ী, কোনো জায়গায় তল্লাশি চালানোর আগে নিরপেক্ষ লোক দিয়ে পুলিশ সদস্যদের দেহ তল্লাশি করতে হবে।’

প্রসঙ্গত, গত ১৫ ফেব্রুয়ারি নৌমন্ত্রী শাজাহান খানের সমাবেশে হাতবোমা হামলার ঘটনায় গুলশান থানায় দায়ের করা মামলায় পুলিশের আবেদনের প্রেক্ষিতে রোববার আদালত খালেদা জিয়ার কার্যালয় তল্লাশি চালানোর এ আদেশ দেয়। যেখানে গত ৩ জানুয়ারি রাত থেকে বেগম খালেদা জিয়া অবস্থান করছেন।

You Might Also Like